• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই ইফা’তে বিদায় -বরণ সংবর্ধনা অনুুষ্ঠিত  বিলাইছড়িতে বর্ণিল আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফকিরহাটে বাসের সাথে মটরসাইকেলের সংঘর্ষ, শিশুসহ নিহত-২  আওয়ামী লীগের ৭৫ তম জয়ন্তি উদযাপন উপলক্ষে কাপ্তাইয়ে আলোচনা সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম এলাকায় আর্থ-সামাজিক উন্নয়নে ইক্ষু, সাথী ফসল ও গুড় উৎপাদন শীর্ষক কর্মশালা খাগড়াছড়িতে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন অনুষ্ঠিত খাগড়াছড়িতে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত লামা হাসপাতালে এমএসআর মালামাল সরবরাহে ব্যাপক অনিয়ম রাজস্থলীতে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত আলীকদম মারাইংতং পাহাড়ে বেড়াতে এসে মেডিকেল ছাত্রের মৃত্যু পানছড়িতে মানবসেবা ও শিক্ষা কল্যাণ ফাউন্ডেশন এর দ্বিতীয় তম প্রতিষ্ঠা বার্ষিকী ও কৃতি শিক্ষার্থী ২০২৪ অনুষ্ঠিত মেহেদীর রং না মুছতেই বাবার বাড়িতে মেয়ের আত্মহত্যা 

রামগড়ে বিনোদন পার্ক শিশু কানন ও মুজিব কর্ণার উদ্বোধন

মোঃ মাসুদ রানা, রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ / ২২৯ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৯ মার্চ, ২০২৪

 

মোঃ মাসুদ রানা, রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ
সাবেক প্রাচীন মহকুমা খাগড়াছড়ির রামগড়ে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত শত বছরের ঐতিহ্যবাহী এসডিও বাংলো চত্বরে শিশুদের বিনোদনের জন্য খাগড়াছড়ি জেলা প্রশাসকের সহযোগিতায় ‘শিশু কানন’ নামে নির্মিত পার্ক উদ্বোধন করা হয়েছে।

শনিবার দুপুরে রামগড় উপজেলা প্রশাসনের উদ্যোগে নির্মিত শিশু পার্কটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

জানা যায়, ১৯২০ সালে ব্রিটিশ সরকারের গঠিত তৎকালীন পার্বত্য চট্টগ্রাম জেলার দ্বিতীয় মহকুমা রামগড়ে ফেনী নদীর কূল ঘেঁষে নির্মাণ করা হয় এসডিও সাহেবের বাংলো। দীর্ঘদিন অযত্ন অবহেলায় থাকার পর ২০২২ সালে তৎকালীন উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত ঐতিহাসিক এ স্থাপনাটি সংরক্ষণ, সংস্কার এবং এখানে শিশু বিনোদন কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেন। ঐ বছর ২৮ নভেম্বর খাগড়াছড়ির তৎকালীন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস এ শিশু কাননের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সর্বশেষ রামগড় উপজেলা নির্বাহী অফিসার মমতা আফরিন এর হাত ধরে পার্কটির অসমাপ্ত কাজ শেষ হয়।মমতা আফরিন বলেন, ঐতিহ্যবাহী রামগড়ে শিশুদের বিনোদনের জন্য সর্বপ্রথম এ শিশু পার্কটি তৈরি করতে পেরে খুবই ভাল লাগছে। এখানে ট্রেনসহ আরও কিছু রাইড স্থাপনের পরিকল্পনা রয়েছে। তিনি আরও জানান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ঐতিহাসিক এসডিও বাংলোর সংস্কার ও উন্নয়নে একটি বড় প্রকল্প নিয়েছে। শীঘ্রই এ প্রকল্পের কাজ শুরু হবে। প্রকল্পের কাজ শেষ হলে এই এলাকার সৌন্দর্য অনেক বেড়ে যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ