• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৭:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম
রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা পাংশায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৬ আসামি গ্রেপ্তার  রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ কাপ্তাই নতুনবাজার আনন্দ মেলা গরুর বাজার: পাহাড়ি গরুর চাহিদা বেশী ক্রেতাদের কাপ্তাই সেনা জোনের উদ্যোগে  বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শপথ নিলেন কাপ্তাই ও রাজস্থলী   উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা নওগাঁয় চাঞ্চল্যকর নাজিম হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন, গ্রেফতার-২ মাদ্রাসা শিক্ষার ক্ষেত্রে বড় অবদান হলো সৎ ও আদর্শ নাগরিক গঠন- হুমায়ুন মোরশেদ খাঁন মা‌টিরাঙ্গায় পাচারকালে ট্রাক ভর্তি গম জব্দ, চালক আটক মানিকছড়িতে বাজার সেট উদ্বোধন বাড়ির পাশে আম গাছে ঝুলে আছে বৃদ্ধার লাশ, মৃত্যুর কারণ জানেনা কেউ

স্বাধীনতার মাসে বিনামুল্যে চিকিৎসা সেবা দিল সেনাবাহিনী

স্টাফ রিপোর্টার / ১৭৮ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪

 

পাহাড়ে ধারাবাহিক মানবিক কর্মকান্ডের অংশ হিসেবে এবার ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিনামূল্যে চিকিৎসাসেবা সেবা প্রদান করেছে সেনাবাহিনী। দিনব্যাপী প্রায় এক হাজার দুইশ জন পাহাড়ী-বাঙ্গালী নারী ও পুরুষের মাঝে এ চিকিৎসাসেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (৭ মার্চ) মাটিরাঙ্গা সরকারী ডিগ্রী কলেজ মাঠে দিনব্যাপী এ চিকিৎসাসেবা কার্যক্রমের উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোনের অধিনায়ক লে. কর্নেল মো. কামরুল হাসান। দিনব্যাপী এ মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন মাটিরাঙ্গা জোনের মেডিকেল অফিসার ক্যাপ্টেন সাইফুজ্জামান সায়ক ও মেডিকেল অফিসার ক্যাপ্টেন আতিয়া বিনতে আক্তার।

মাটিরাঙ্গা জোনের এমন মানবিক তৎপরতাকে সাধুবাদ জানিয়ে মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন বলেন, পাহাড়ের মানুষ বরাবরই চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। সেনাবাহিনীর চিকিৎসা সেবা পেয়ে দুর্গম জনপদের চিকিৎসা সেবা বঞ্চিত দুস্থ ও অসহায় মানুষের মুখে হাসি ফুটেছে।

চিকিৎসা সেবা নিতে আসা সত্তোরর্ধ্ব সুর্য্যরাণী দাশ বলেন, টাকার অভাবে যখন চিকিৎসা করাতে পারিনা এবং ঔষধ কিনতে পারিনা। তখন সেনাবাহিনী আমাকে চিকিৎসার পাশাপাশি বিনামুল্যে ঔষ দিয়েছে। সেনাবাহিনীর এমন তৎপরতার জন্য দোয়া করে ষাটোর্ধ্ব আছিয়া বিবি বলেন, আল্লাহ সবসময় তাদের ভালো করবে।

শান্তি সম্প্রীতি ও উন্নয়ন এই মূলমন্ত্রে উদ্বুদ্ধ হয়ে মাটিরাঙ্গা জোন সবসময় অসহায় ও দরিদ্রদের মাঝে বিভিন্ন সহায়তার পাশাপাশি বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আজ ঐতিহাসিক ৭মার্চ উপলক্ষ্যে আমরা চিকিৎসা বঞ্চিত মানুষের মাঝে চিকিৎসা সেবা প্রদান করছি। সেনাবাহিনীর এ ধরনের মানবিক কর্মতৎপরতা অব্যাহত থাকবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ