• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২১ অপরাহ্ন
শিরোনাম
বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত সামাজিক অনুষ্ঠানে প্রার্থীদের সবর উপস্থিতি অসাম্প্রদায়িক ও স্মার্ট জনপদ গড়ার অঙ্গীকার তীব্র দাবদাহ বিদ্যুৎ বিভ্রাট পোল্ট্রি খামারে হাঁসফাঁস অবস্থা! খাগড়াছড়ি পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলন ২০ এপ্রিল ব্যাংকে হামলা: ১৮ নারীসহ ৫৩ কেএনএফ সন্ত্রাসীর রিমান্ড মঞ্জুর মানিকছড়িতে মোবাইল কোর্টে জরিমানা নতুন বাজার আনন্দ মেলা খেলার মাঠে গোলবার প্রদান করলেন কাপ্তাই সেনা জোন চন্দ্রঘোনা থানা পুলিশ এর অভিযানে সি আর মামলার ৭ আসামী গ্রেপ্তার পাইপ লাইনে ফাটল : ৩ দিন ধরে কেপিএম এ পানি সরবরাহ বন্ধ

আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস -২০২৪ উপলক্ষ্যে সকল শহিদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন

মোঃ সালাউদ্দিন, বিশেষ প্রতিনিধি : / ২০৫ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

মোঃ সালাউদ্দিন:-

ভাষা শহীদদের রক্ত বৃথা যায়নি”জব্বার, রফিক, বরকত ,সালাম” আমরা তোমাদের ভুলিনি, আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি। রক্তেভেজা অমর ২১শে ফেব্রুয়ারি।আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস। বাঙালি জাতি ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি হৃদয় নিংড়ানো ভালোবাসা ও গভীর শ্রদ্ধা জানিয়ে নানান আয়োজনে দিবসটি পালন করছে। সারাবিশ্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবেও দিনটি পালিত হচ্ছে।খাগড়াছড়ি জেলা সহ সকল উপজেলায় দিবসটি পালিত হয়। এরই ধারাবাহিকতায় গুইমারা উপজেলা প্রশাসন কর্তৃক যথাযোগ্য মর্যাদায় ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালন করা হয়। দিবসটি উপলক্ষ্যে গুইমারা উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ, পুলিশ প্রশাসন এর পক্ষ থেকে ২১শে ফেব্রুয়ারির প্রথম প্রহরে ১২.০১ মিনিটে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদদের প্রতি সন্মান প্রদর্শণ করেন এবং মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠার দাবিতে আত্মোৎসর্গকারী সকল ভাষা শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা, গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আরিফুল আমিন সহ ,বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলা প্রশাসনের কর্মকর্তা- কর্মচারী, বিভিন্ন সরকারি-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতাকর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, সাংবাদিক ও সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ