• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:১০ অপরাহ্ন
শিরোনাম
নড়াইলে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেফতার মানিকছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্থার আস্থা প্রকল্পের সভা অনুষ্টিত কাপ্তাই থানা পুলিশ এর পৃথক  অভিযানে চোলাই মদ ও গাজা সহ আটক : ৩ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে পানছড়িতে বিশ্ব শান্তি কামনায় মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে আজ শরিকদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী দীপংকর তালুকদার এমপির সাথে সৌজন্য সাক্ষাৎ করলেন কাপ্তাই উপজেলা পরিষদ এর নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে ভোট পড়েছে ৪২% উপরে মাসিক মতবিনিময় সভায় সিন্দুকছড়ি জোন মহালছড়িতে বুদ্ধের ত্রিস্মৃতি স্মরনে বুদ্ধ পূর্ণিমায় মঙ্গল কামনা কাপ্তাইয়ে বুদ্ধ পূর্ণিমায় বিভিন্ন বিহারে  দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা রাঙামাটিতে ইউপি চেয়ারম্যান গুলিবিদ্ধ লংগদুতে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংর্বধনা প্রদান

মহালছড়িতে শ্রী শ্রী সরস্বতী পূজা-২৪ উদযাপিত

রিপন ওঝা,মহালছড়ি / ৪৩৫ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪

 

রিপন ওঝা, মহালছড়ি

পুষ্পাঞ্জলির মধ্য দিয়ে শ্রীপঞ্চমীর দিনে প্রতিটি পূজামণ্ডপে
ওঁ জয় জয় দেবী চরাচরসারে, কুচযুগশোভিত মুক্তাহারে। বীনারঞ্জিত পুস্তক হস্তে, ভগবতী ভারতী দেবী নমোহস্তুতে।। ওঁ সরস্বত্যৈ নমাে নিত্যং ভদ্রকাল্যৈ নমাে নমঃ বেদ বেদান্ত বেদাঙ্গ বিদ্যাস্থানেভ্য এব চ। এষ সচন্দন পুষ্পবিল্বপত্ৰাঞ্জলি সরস্বত্যৈ নমঃ মন্ত্রে বিদ্যার ও সুরের দেবী শ্রী শ্রী সরস্বতীর পূজা প্রতিবছরের ন্যায় ২০২৪ সনের ১৪ফেব্রুয়ারি রোজ বুধবার পুষ্পাঞ্জলি ও প্রণামমন্ত্রের মধ্য দিয়ে শ্রীপঞ্চমীর দিনে বিভিন্ন পূজামণ্ডপে দেবী সরস্বতীর পূজা প্রতিবছরের ন্যায় মহালছড়ি উপজেলায় নানা পূজামন্ডপে পূজা উদযাপিত হয়েছে।

উপজেলার মহালছড়ি দক্ষিণা কালী মন্দিরে, মাষ্টারপাড়া যুব সমাজের উদ্যোগে, মহালছড়ি সরকারি কলেজে, মহালছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে, মাইসছড়ি জগন্নাথ মন্দিরে, দিলীপ সেনের বাড়ি সহ গ্রাম পাড়া মহল্লাতে সরস্বতী পূজার আয়োজন করা হয়েছে।

সরস্বতী পূজা হিন্দু বিদ্যা ও সঙ্গীতের দেবী সরস্বতীর আরাধনাকে কেন্দ্র করে অনুষ্ঠেয় একটি অন্যতম প্রধান হিন্দু উৎসব। শাস্ত্রীয় বিধান অনুসারে মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে সরস্বতী পূজা আয়োজিত হয়। তিথিতে শ্রীপঞ্চমী বা বসন্ত পঞ্চমী নামেও পরিচিত। উত্তর ভারত, পশ্চিমবঙ্গ, ওড়িশা, নেপাল ও বাংলাদেশে সরস্বতী পূজা উপলক্ষ্যে বিশেষ উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হয়।

প্রতিটি পূজামন্ডপে সনাতনী শিক্ষার্থীসহ সকল বয়সের ভক্তবৃন্দ ও নানান ধর্ম বর্ণ জাতিগোষ্ঠীর মানুষজনও পূজামন্ডপ দর্শন করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ