• সোমবার, ২৭ মে ২০২৪, ০১:০৭ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে ছাত্র ছাত্রীদের অংশগ্রহনে সচেতনতামূলক কর্মশালা  কাপ্তাইয়ে ৬৭৫ জন মৎস্যজীবিদের  মাঝে ভিজিএফ এর চাল বিতরণ দুর্গম পাহাড়ি সড়কে মোটরসাইকেল চালকদের নিরাপত্তা নিশ্চিত করতে সেনাবাহিনীর হেলমেট বিতরণ গাজায় ইসরায়েলের ভয়াবহ হামলা, নারী-শিশুসহ নিহত ৩৫ দুর্যোগ মোকাবেলায় দীঘিনালায় ২১ আশ্রয়কেন্দ্র প্রস্তুত বান্দরবানে কেএনএফ সন্দেহে গ্রেপ্তার ৪ জন রিমান্ডে গুইমারায় ঘূর্ণিঝড় রেমালের সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়ানোর লক্ষ্যে উপজেলা প্রশাসনের সতর্ক বার্তা জারি কাপ্তাই লগগেইট জয়কালী মন্দিরে সংবর্ধিত হলেন নব নির্বাচিত চেয়ারম্যান নাছির উদ্দীন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুদিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে তলিয়ে গেলো সুন্দরবনের পর্যটনকেন্দ্র কাপ্তাইয়ে টিসিবির পণ্য পেল ১৬৭৭ জন ঘুমধুম সীমান্তে মাইন বিস্ফোরণে একজনের পা বিচ্ছিন্ন

২৪ ঘন্টার মধ্যেই ব্যাংকের আত্মসাৎকৃত অর্থ উদ্ধারসহ গ্রেফতার ১

মোঃ সালাউদ্দিন, বিশেষ প্রতিনিধ: / ২৩১ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪

মোঃ সালাউদ্দিন:-খাগড়াছড়িতে একটি হাই স্কুলের শিক্ষার্থীদের মাসিক ফি জমা দেয়ার সুবিধার্থে ট্রাস্ট ব্যাংক লিমিটেড, খাগড়াছড়ি শাখার অফিসারগণ উক্ত স্কুলের একটি সুবিধাজনক কক্ষে বসে ফি সংগ্রহ করে এবং সংগৃহীত টাকা ব্যাংকে জমা প্রদান করে থাকেন।

এরই ধারাবাহিকতায় উক্ত ব্যাংক এর ম্যানেজারের নির্দেশে ব্যাংক এর অভিযুক্ত অফিস পিয়ন শৌখিন চাকমাকে স্কুলে শিক্ষার্থীদের বিবিধ ফি বাবদ টাকা সংগ্রহের জন্য প্রেরণ করা হলে সে উক্ত স্কুলের শিক্ষার্থীদের ফি বাবদ সর্বমোট ৯,৬৯,১৫০/- (নয় লক্ষ উনসত্তর হাজার একশত পঞ্চাশ) টাকা সংগ্রহ করে এবং ব্যাংকে জমা না দিয়ে উপরোক্ত অর্থ সহ আত্মগোপন করে। এই বিষয়ে ব্যাংক ম্যানেজার বাদী হয়ে গত ৪ ফেব্রুয়ারি খাগড়াছড়ি সদর থানায় শৌখিন চাকমার বিরুদ্ধে মামলা দায়ের করেন। সূত্রে জানা যায় শৌখিন চাকমা পানছড়ির বড় কলক ধন্যচন্দ্র পাড়া এলাকার রঙ্গলাল চাকমার ছেলে।

খাগড়াছড়ি জেলার পুলিশ সুপার মুক্তা ধর পিপিএম (বার) এর সার্বিক দিক-নির্দেশনায়, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তৌফিকুল আলম এর নেতৃত্বে সদর থানার অফিসার ইনচার্জ, মামলার আইও সহ অন্যান্য অফিসারদের সমন্বয়ে তদন্ত, আসামী গ্রেফতার ও আত্মসাৎকৃত অর্থ উদ্ধারের জন্য একটি বিশেষ টিম গঠন করা হয়।

পুলিশ সুপারের তত্ত্ববধানে ও তদারকিতে বিজ্ঞানভিত্তিক ও আধুনিক তদন্ত কৌশলে তথ্য প্রযুক্তি ব্যবহার করে তদন্ত টিম ২৪ ঘন্টার মধ্যেই মূল আসামী শৌখিন চাকমাকে ঢাকা জেলার গেন্ডারিয়া থানা এলাকায় এক বিশেষ অভিযান পরিচালনার মাধ্যমে গ্রেফতার করে এবং আসামীর উপস্থাপন মতে তার নিকট হতে ব্যাংক এর আত্মসাৎকৃত নগদ ৪,০০,০০০ (চার লক্ষ) টাকা উদ্ধার পূর্বক জব্দ করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত আসামী শৌখিন চাকমা অত্র মামলার দায় স্বীকার করে। গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান খাতে সংঘটিত গুরুতর অপরাধের মূল অভিযুক্তকে অল্প সময়ে গ্রেফতার সহ আত্মসাৎকৃত অর্থ উদ্ধার করতে পেরে খাগড়াছড়ি জেলা পুলিশ স্বস্তি বোধ করছে। ভবিষ্যতে অনুরূপ যেকোনো অপরাধের ক্ষেত্রে যথাযথ আইন প্রয়োগের মাধ্যমে অপরাধীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহনে খাগড়াছড়ি জেলা পুলিশ সর্বদাই সচেষ্ট থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ