• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

খাগড়াছড়িতে ভোট গ্রহণ শুরু

স্টাফ রিপোর্টার / ৫০৩ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৭ জানুয়ারী, ২০২৪

 

বিএনপিসহ সমমনা দলগুলোর ভোট বর্জনের মধ্য দিয়ে ২৯৮ পার্বত্য খাগড়াছড়ি সংসদীয় আসনে উৎসবের ভোট গ্রহণ শুরু হয়েছে। রোববার (৭ জানুয়ারী) সকাল ৮টা থেকে ১৯৬টি ভোট কেন্দ্রে শুরু হওয়া ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ভোট গ্রহণ শুরুর পর থেকে এখনো পর্যন্ত জেলার কোথাও কোন ধরনের বিশৃঙ্খলার খবর পাওয়া যায়নি।

দলীয় সরকারের অধীনে এই নির্বাচন ঘিরে সবধরনের উদ্বেগ উৎকন্ঠাকে ছাপিয়ে সকাল থেকে ভোট কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। ভোটার দের মধ্যে উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। কুয়াশা ভেদ করে পুরুষের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

জেলার নির্বাচনী মাঠে তিনজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এ নির্বাচনকে নির্বিঘ্ন করতে
কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পর্যাপ্ত সংখ্যক পুলিশ, আনসার মোতায়েন করা হয়েছে। ভোটারদের নিরাপত্তা বিধানে ইতোমধ্যে সেনাবাহিনীর টহল চলছে, এছাড়াও ৩৪ প্লাটুন বিজিবি নিরাপত্তায় কাজ করছে।

২৯৮ পার্বত্য খাগাড়ছড়ি সংসদীয় আসনে সরকারী দল আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা (নৌকা প্রতীক) ছাড়াও ভোটের মাঠে প্রতিদ্বন্ধিতায় রয়েছেন জাতীয় পার্টির মিথিলা রোয়াজা (লাঙ্গল প্রতীক), তৃনমুল বিএনপির উশ্যেপ্রু মারমা (সোনালী আঁশ) ও এনপিপি‘র মো. মোস্তফা (আম প্রতীক)।

জেলার ১৯৬টি ভোট কেন্দ্রে ৫ লাখ ১৫ হাজার ৪শ ১৯ জন ভোটার তাদের নতুন নেতৃত্ব নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন। প্রায় ৭৩হাজার ৬শ ৩জন তরুন ভোটার প্রথমবারের মতো ভোটাধিকার প্রয়োগ করবে। এরমধ্যে নারী ভোটার ২ লাখ ৫৩হাজার ২‘শ ৮৫জন ও পুরুষ ভোটার ২ লাখ ৬২ হাজার ৬১জন।

খাগড়াছড়ির রিাটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, উৎসবমুখর পরিবেশে ভোটারদের অংশগ্রহণের মধ্য দিয়ে ভোট গ্রহণ শুরু হয়েছে। এখন পর্যন্ত জোলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ