• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ রাজস্থলীতে “সর্বজনীন পেনশন স্কিম” সম্প্রর্কিত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত যানজট মুক্ত গুইমারা বাজার স্বস্তিতে ক্রেতা বিক্রেতা ও সাধারন মানুষ সিন্দুকছড়ি জোনে মাসিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

আওয়ামী লীগের ভোট চুরির প্রয়োজন হয় না: শেখ হাসিনা

মাসুদ রানা (ঢাকা) স্টাফ রিপোর্টার / ১৯৯ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১ জানুয়ারী, ২০২৪

মাসুদ রানা (ঢাকা) স্টাফ রিপোর্টার 

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ভোট ও ভাতের অধিকারের জন্য সংগ্রাম করেছে। নির্বাচন কমিশনকে স্বাধীন করে দিয়েছে। কারণ, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। যেহেতু গণতন্ত্র অব্যাহত রয়েছে, তাই মানুষ শান্তিতে আছে। মানুষের আর্থ-সামাজিক উন্নতি হয়েছে। তাই আমাদের ভোট চুরির প্রয়োজন হয় না।

সোমবার (১ জানুয়ারি) রাজধানীর কলাবাগান মাঠে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করেছে। কারণ, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে। আওয়ামী লীগ জনগণের শক্তিতে বিশ্বাস করে। জিয়াউর রহমান যখন ‘হ্যাঁ-না’ ভোটের মাধ্যমে ভোট চুরি করেছিল, আওয়ামী লীগই সোচ্চার হয়েছে। জনগণের ভোটের অধিকার জনগণের কাছে ফিরিয়ে দিয়েছে আওয়ামী লীগই। ‘আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব’, এই স্লোগান আমাদেরই দেয়া।

প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন কমিশন এখন আইনের মারফত গঠিত হয়েছে। এর আগে, ইসি আর্থিকভাবে প্রাইম মিনিস্টারের অফিসের ওপর ন্যস্ত ছিল। আমরা স্বাধীন করে দিয়েছি, আলাদা বাজেট করে দিয়েছি। ইসি যাতে নির্বাচন পরিচালনা স্বাধীনভাবে করতে পারে, সেই ব্যবস্থা আওয়ামী লীগ সরকারই করে দিয়েছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, ২০০৮-এর নির্বাচনে বিএনপি পেয়েছিল মাত্র ৩০টি আসন (৩০০ আসনের মধ্যে)। অনেকের ধারণা ছিল, বিএনপি অনেক আসন পাবে। কিন্তু বাস্তবে দেখা গেল, চুরি-জঙ্গিবাদ-সন্ত্রাসের কারণে বিএনপিকে প্রত্যাখ্যান করেছিল জনগণ। প্রধানমন্ত্রী তার বাবার মতো জীবন উৎসর্গ করে পথে নেমেছেন বলে বক্তব্যে উল্লেখ করেন।

দ্বাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগের যৌথ আয়োজনে এ জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেখ হাসিনা। এর আগে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ