• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন

অপহৃত রাসেলের মুক্তির দাবিতে পিসিএনপির বিক্ষোভ

স্টাফ রিপোর্টার / ৩৬৮ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২৫ নভেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্টার 

উপজাতি সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক অপহৃত কাঠ ব্যবসায়ী শরিফুল ইসলাম রাসেলকে অক্ষত অবস্থায় উদ্ধারের দাবিতে অদ্য ২৫নভেম্বর,২০২৩খ্রিঃ শনিবার সকালে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ (পিসিএনপি’র) খাগড়াছড়ি জেলার আয়োজনে খাগড়াছড়ি সদরের শাপলা চত্ত্বরে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালিত হয়।

পিসিএনপি খাগড়াছড়ি জেলার আহবায়ক অধ্যক্ষ মোঃ আবু তাহেরের সভাপতিত্বে শাপলা চত্ত্বর হতে বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সদরের মুক্তমঞ্চে এসে বিক্ষোভ সমাবেশ পালন করা হয়। এতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ পিসিসিপি কেন্দ্রীয় সভাপতি মো শাহাদাৎ হোসেন কায়েশের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন পিসিএনপি’র চেয়ারম্যান কাজী মোঃ মজিবর রহমান, বক্তব্য প্রদান করেন পিসিএনপি কেন্দ্রীয় মহাসচিব মোঃ আলমগীর কবির। এতে উপস্থিত ছিলেন পিসিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো আবদুল মজিদ, খাগড়াছড়ি জেলা সদস্য সচিব এস এম মাসুম রানা, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মো নজরুল ইসলাম মাসুদ, দীঘিনালা উপজেলা সভাপতি মো জাহিদ হাসান, পিসিসিপি খাগড়াছড়ি জেলা সভাপতি সুমন আহমেদ, পিসিএমপি কেন্দ্রীয় সভানেত্রী সালমা আহমেদ মৌ, পিসিসিপি খাগড়াছড়ি জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মো মেহেদি হাসান, সাংগঠনিক সম্পাদক মো সোহেল রানা পিসিএমপি খাগড়াছড়ি জেলা সভাপতি হাসিনা আক্তার প্রমূখ।

উল্লেখ্য, গত ০৯ নভেম্বর,২০২৩ খ্রিঃ বিক্রয়ের উদ্দেশ্যে বাগান দেখানোর নাম করে দীঘিনালার আট মাইল নামক স্থান হতে খাগড়াছড়ি বাজারের ক্ষুদে কাঠ ব্যবসায়ী শফিকুল ইসলাম রাসেলকে অপহরন করে দূর্বৃত্তরা। মুঠোফোনে রাসেলের পরিবারের নিকট ০৩(তিন) লক্ষ টাকা মুক্তিপণ দাবি করলে স্বজনরা দেড় লক্ষ টাকা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পাঠানোর পর থেকে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। এর পর থেকে অপহরনকারীদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

উক্ত ঘটনার প্রায় ১৬(ষোলো) দিন অতিবাহিত হলেও রাসেলকে জীবিত উদ্ধার করা সম্ভব না হওয়ায় আজ পিসিএনপি খাগড়াছড়ি জেলা কর্তৃক বিক্ষোভ সমাবেশ পালন করা হয়। সমাবেশ হতে আগামী ৩০নভেম্বর,২০২৩খ্রিঃ বৃহস্পতিবার তিন পার্বত্য জেলায় অর্থাৎ খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান সহ সকল ইউনিট হতে মানববন্ধন কর্মসূচি, আগামী ০২ডিসেম্বর,২০২৩খ্রিঃ শনিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন ও আগামী ০৫ডিসেম্বর,২০২৩খ্রিঃ মঙ্গলবার সমাবেশের ঘোষনা দেওয়া হয়।

সর্বস্তরের জনসাধারণকে সাথে নিয়ে শান্তিপূর্ণভাবে আগামীর সকল কর্মসূচি সফল করতে পার্বত্য অঞ্চলের সকল জনসাধারণের সম্পৃক্ততা কামনা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ