• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
শিরোনাম
গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন

চকরিয়ার হারবাং এ বন্যায় দ্বিতীয় দফায় ভাঙ্গন-চেয়ারম্যান মেহেরাজ উদ্দিন মিরাজ এর পর্যবেক্ষণ 

মোঃ জুবাইরুল ইসলাম,চকরিয়া প্রতিনিধিঃ / ৮৪৭ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

মোঃ জুবাইরুল ইসলাম,চকরিয়া

(কক্সবাজার)প্রতিনিধিঃকক্সবাজার জেলার চকরিয়া উপজেলায় ফের বন্যার আশঙ্কা। এর আগে বন্যায় প্লাবিত হয়ে পানিতে বন্দী ছিলো চকরিরও পেকুয়ার সকল মানুষ।

অদ্য ২৬ ও ২৭’ই আগস্ট, ২৩ইং থেকে ভারী বৃষ্টিতে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে উপজেলার মাতামুহুরি নদীসহ বিভিন্ন ছড়াখালে বিপদসীমার নিচে দিয়ে প্রবাহিত হচ্ছে ঢলের পানি। তবে, ভারী বৃষ্টি লাগামহীন চলতে থাকলে ঢলের পানি বিপদসীমা অতিক্রম করে ফের বড় ধরনের ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

হারবাংয়ে (গতকাল)সাম্প্রতিক সময়ে বন্যায় যে ভাঙন হয়েছিলো সে ভাঙন দিয়ে ফের বন্যার পানি প্রবেশ করে প্লাবিত হয়েছে কয়েকটি গ্রাম।মূলত বন্যার ভাঙ্গা অংশগুলো মোটামুটি মেরামত করলেও পাহাড়ি ঢলের পানিতে ঐগুলা আবার ভেঙে পানি ডুকতে শুরু করেছে।

এ বিষয়ে ১নং হারবাং ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মেহেরাজ উদ্দিন মিরাজ জানান,দ্বিতীয় দফায় গত ২৬ ও ২৭’ই আগস্ট, ২৩ইং বৃষ্টি হলে পূনরায় পূর্বে মেরামত কৃত রাস্তাগুলো ভেঙ্গে পড়ে।হারবাং এর কয়েকটি এলাকায় বেশি ভাঙ্গন হয়।তিনি বলেন,হারবাং এর রাখাইন পাড়া,নয়াপাড়া,রোসাইঙ্গা পাড়া,চর পাড়া,গোদার পাড়া ও মসজিদের মোরাসহ বেশকিছু এলাকা প্লাবিত হয় এবং সেখানের রাস্তাঘাট এর ভাঙ্গন হয়।তবে আজ ২৮’ই আগস্ট, ২৩ইং থেকে সড়কগুলো মেরামত এর কাজ শুরু হয়।

পাশাপাশি ক্ষতিগ্রস্ত মানুষের পাশে বিভিন্ন সহযোগিতা পাঠানো হয় ও তাদের খোঁজখবর নেওয়া হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ