• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল

৮ বছর পর লাকসামে আবদুর রহিম হত্যা মামলার পলাতক ৩ আসামিসহ ৪জন গ্রেফতার

আরিফুর রহমান স্বপন, লাকসাম(কুমিল্লা) / ১৯৫ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা 

লাকসামে আবদুর রহিম হত্যা মামলার ৮ বছর পর পলাতক তিনজন আসামি এবং অপর একটি মামলার এক আসামিকে গ্রেফতার করেছে লাকসাম থানা পুলিশ।

গত রবিবার ও সোমবার রাতে কুমিল্লার সদর দক্ষিণ থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে হত্যা মামলার পলাতক তিন আসামিসহ চারজনকে গ্রেফতার করা হয়। সোমবার দুপুরে গ্রেপ্তারকৃতদের কুমিল্লা আদালতে পাঠানো হয়েছে বলে লাকসাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ এ তথ্য জানিয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- আবদুর রহিম হত্যা মামলার পলাতক আসামি উপজেলার শ্রীয়াং গ্রামের নরুল হুদার ছেলে ফারুক মিয়া, একই গ্রামের মৃত আসলাম মিয়ার ছেলে মহরম আলী ও মৃত কালা মিয়ার ছেলে আবদুল মান্নান। এছাড়াও জিআর ১১১/১৮ নং মামলার অপর এক পলাতক আসামি উপজেলার শ্রীয়াং গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে দেলোয়ার হোসেনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালে লাকসামের শ্রীয়াং গ্রামে সম্পত্তির বিরোধ ও পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে দুই পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে বল্লম ও টেঁটার আঘাতে শ্রীয়াং গ্রামের সফিকুর রহমানের ছেলে আবদুর রহিম (২৮) ও একই গ্রামের আবদুল মন্নান মনুর ছেলে সুলতান আহমেদ (৩২) নিহত হয়। নিহত আবদুর রহিমের বাবা সফিকুর রহমান বাদী হয়ে ওই সময় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলা সুত্রে জানা যায়, উপজেলার শ্রীয়াং গ্রামের রাজন ভূঁইয়ার একটি পরিত‍্যক্ত বাড়ির সম্পত্তি নিয়ে প্রায় ৪৫ বছর ধরে দুই প্রতিপক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। এ নিয়ে থানা ও আদালতে একাধিক মামলাও হয়েছে তাদের। এ ঘটনায় তিন দফায় চারজন নিহত ও শতাধিক নারী-পুরুষ আহত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ