• শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন
শিরোনাম
আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে চট্টগ্রামের বাকলিয়া হতে পলাতক আসামি গ্রেফতার সিন্দুকছড়ি সেনা জোনের পক্ষ থেকে ঈদ উপহার ও মানবিক সহায়তা প্রদান ঈদুল আযহা উপলক্ষে কাপ্তাই জোনের ত্রাণ সামগ্রী সহায়তা প্রদান  মাটিরাঙায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়ালেন ইউএনও আলীকদম সেনা জোন (৩১ বীর) কর্তৃক ২,৬৬,৬০৫ টাকা আর্থিক অনুদান প্রদান নিজের কণ্ঠস্বর বিক্রি করে সফলতা অর্জন রামগড়ে বাগান শ্রমিকের মরদেহ উদ্ধার রামগড় কৃষি গবেষণা কেন্দ্রের জঙ্গলে পড়েছিল শ্রমিকের মরদেহ কাপ্তাইয়ে পাহাড় ধ্বসের  আজ ৭ বছর : এখনোও ঝুঁকিতে বসবাস করছে বহু মানুষ রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা

টানা বৃষ্টি ও পাহাড়ি খরস্রোতে মানিকছড়িতে ব্রীজ কালর্ভাট ও সড়ক হুমকির মুখে

আব্দুল মান্নান, নিজস্ব প্রতিবেদক মানিকছড়ি: / ১৬২ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৫ আগস্ট, ২০২৩

আব্দুল মান্নান, নিজস্ব প্রতিবেদক মানিকছড়ি:

চার দিনের টানা বৃষ্টি ও পাহাড়ি খরস্রোতে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় বিভিন্ন আন্তঃসড়কের খাল ও ছড়ার ওপর নির্মিত ব্রীজ, কালর্ভাটের গোড়ার মাটি সরে যাওয়ায় ভাঙ্গন সৃষ্টি হয়ে হুমকির মুখে পড়েছে স্থাপনা।

সরজমিনে দেখা গেছে, উপজেলার তিনটহরী-গোদাতলী ভায়া যোগ্যাছোলা আন্তঃসড়কে গত চার দিনের টানা বৃষ্টিতে এ সড়কের তিনটহরী নামার পাড়া,পাক্কাটিলাসহ সড়কের একাধিক জায়গায় কালর্ভাটের গোড়ার মাটি সরে যাওয়ায় রাস্তা ভেঙে খালে পড়ার উপক্রম হয়েছে ! এছাড়া নামার পাড়া-চেঙ্গুছড়া সড়কে মানিকছড়ি খালের ওপর পুরাতন ব্রীজটির নিচ থেকে অনবরত ও অপরিকল্পিত বালু উত্তোলনের ফলে ব্রীজের পিলারের গোড়ার মাটি সরে গেছে! এতে করে ব্রীজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ায় চলাচলরত মানুষ ব্রীজে ‘লাল’ নিশানা টাঙ্গিয়ে জন চলাচলে সর্তকতা করেছেন। এছাড়া উপজেলার আনাচে কানাচে অতি দরিদ্র জনগোষ্ঠির মাধ্যমে ৪০ দিনের কর্মসূচীতে সৃজিত রাস্তা-ঘাটের মাটিও সরে গেছে! এছাড়াও একাধিক পুরাতন সড়কের মাটিও পাহাড়ি স্রোতে সরে যাওয়ায় চলাচল অনপুযোগি হওয়ার আশংকা দেখা দিয়েছে।

উপজেলা প্রকৌশলী(এলজিইডি) মো. মহব্বত আলী জানান, টানা বৃষ্টি ও পাহাড়ি স্রোতে বিভিন্ন স্থানে রাস্তা, কালর্ভাটের ক্ষতি হলে তা সরজমিনে দেখে তা চিহ্নিত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. তহিদ উজ জামান বলেন, গত কয়েক দিনের ভারী বৃষ্টিতে ৪০ দিনের কর্মসূচীর কোথাও ক্ষয়ক্ষতির খবর পাইনি। ক্ষয়ক্ষতি হয়ে থাকলে বৃষ্টির পর সেগুলো সংস্কারের উদ্যোগ নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ