• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
ঈদ উপলক্ষে হরিহরনগর ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ বাগেরহাটে বেআইনীভাবে প্রস্তুত হচ্ছে শামুকের খোলস পুড়িয়ে চুন ২ এপিবিএন, মেঘলা, বান্দরবান কর্তৃক একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার দেশ সেরা এটিও কাপ্তাইয়ের আশীষ কুমার আচার্য্য বাকী আছে ১দিন-গরু বাজারে ভীড় ক্রেতা ও বিক্রেতার শার্শা বেনাপোল বন্দরের ৫ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা লংগদুতে বজ্রপাতে নিহত ৪ নিখোঁজ ১ মহালছড়ি সেনা জোনের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ মাটিরাঙায় সেনাবাহিনীর বিশেষ মানবিক সহায়তা কাপ্তাই শিল্প এলাকা হতে উদ্ধার ১২ টি পান কৌড়ি  শেখ রা‌সেল এভিয়ারী এন্ড ইকো-পার্কে হস্তান্তর  আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট

রামগড়ে প্রবাসীর স্ত্রী-সন্তানকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ প্রতিবেশির বিরুদ্ধে

মোঃ মাসুদ রানা, রামগড়(খাগড়াছড়ি) / ২১৩ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩

খাগড়াছড়ির রামগড়ে জায়গা-জমির বিরোধের জের ধরে প্রবাসীর ঘরে আগুন দিয়ে তার স্ত্রী-সন্তানকে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে প্রতিবেশীদের বিরুদ্ধে। এ নিয়ে রামগড় থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

গত বৃহস্পতিবার (২৭ জুলাই) রাত ৩টার দিকে রামগড় পৌরসভার দক্ষিন সদু কার্বারীপাড়া এলাকার দুবাই প্রবাসী মো: ইব্রাহিমের বসতঘরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অভিযোগে রয়েছে প্রতিবেশী জয়নাল আবদীন, মো: জামাল উদ্দিন, সিরাজুল ইসলাম, আফিয়া বেগম এ ঘটনা ঘটায়। এতে প্রবাসীর স্ত্রী জাহেদা আক্তার (রিনা)বাদী হয় থানায় অভিযোগ দায়ের করেছেন। মামলার বাদী জাহেদা আক্তার অভিযোগ পত্রে জানান, প্রতিবেশিদের সাথে দীর্ঘদিন যাবত জমি নিয়ে বিরোধ চলছে। অভিযুক্তরা এর আগে খাগড়াছড়ি বিজ্ঞ আদালতে তার নামে উচ্ছেদ মামলা দায়ের করেন এবং তাকে দীর্ঘদিন ধরে বিভিন্ন সময় মানসিক নির্যাতন করছেন এর আগেও জায়গা না ছাড়ালে বাড়িতে আগুন দিয়ে জ্বালিয়ে প্রাণে মারার হুমকি দেয়।

তিনি আরো বলেন, গত ২৮ জুলাই মধ্যরাতে আগুন দেখে তার ঘুম ভাঙ্গে। আগুনে ঘর থেকে বের হওয়ার সময় অভিযুক্তরা আগুন দিয়ে দৌড়ে পালিয়ে যাচ্ছে। আগুনে পুড়ে ঘরসহ অন্তত ২০ লক্ষ টাকার আসবাবপত্রের ক্ষতি হয়েছে। তিনি অভিযোগ করে বলেন, ক্রয়সূত্রে রেজিষ্ট্রিভুক্ত জায়গার তারা আমাকে থাকতে দিচ্ছেনা। উচ্ছেদ করতে না পারায় আগুন দিয়ে আমার পরিবারকে পুড়িয়ে মারতে চায় তারা।

অভিযোগ পত্র দায়েরে বিলম্ব হওয়ার কারণ জানিয়ে মামলার বাদী জাহেদা আক্তার এই প্রতিবেদক কে জানান, ঘটনার দিন থানায় অভিযোগ দায়ের করি। থানা থেকে দু’পক্ষকে ডেকে মীমাংসা করার কথা বলেন এবং তার ভূমিতে পুনরায় ঘর স্থাপন করার জন্য বলেন। কিন্তু ঘর স্থাপন করতে গেলে অভিযুক্তরা আজ বৃহস্পতিবার ঘরস্থাপন কাজে শ্রমিকদের বাধা দেয় ও তাকে প্রাণে মারার উদ্দেশ্যে দেশীয় দা, চুরি প্রদর্শন করে মারতে উদ্বুত হয়। এতে তিনি ঘরনির্মাণ কাজ বন্ধ করে প্রাণভয়ে ঘটনাস্থল ত্যাগ করেন।

রামগড় ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ইফতেখার উদ্দিন বলেন, রাত ৩টার পর বসত ঘরটিতে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, দু’পক্ষকে ডেকে আমরা ঘটনাটি মীমাংসা করতে চেয়েছিলাম।অভিযুক্তরা বাদী জাহেদা কে হুমকি দেয়ার অভিযোগ পেয়েছেন। এ ঘটনায় থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে এবং এ ব্যাপারে আজকেই থানায় মামলা নথিভুক্ত করবেন বলে তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ