• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়ালেন ইউএনও আলীকদম সেনা জোন (৩১ বীর) কর্তৃক ২,৬৬,৬০৫ টাকা আর্থিক অনুদান প্রদান নিজের কণ্ঠস্বর বিক্রি করে সফলতা অর্জন রামগড়ে বাগান শ্রমিকের মরদেহ উদ্ধার রামগড় কৃষি গবেষণা কেন্দ্রের জঙ্গলে পড়েছিল শ্রমিকের মরদেহ কাপ্তাইয়ে পাহাড় ধ্বসের  আজ ৭ বছর : এখনোও ঝুঁকিতে বসবাস করছে বহু মানুষ রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা পাংশায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৬ আসামি গ্রেপ্তার  রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ কাপ্তাই নতুনবাজার আনন্দ মেলা গরুর বাজার: পাহাড়ি গরুর চাহিদা বেশী ক্রেতাদের কাপ্তাই সেনা জোনের উদ্যোগে  বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

সুপ্রিম কোর্ট আইনজীবি সমিতির সম্পাদকের অফিস ভাংচুর

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১১৭ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩

সুপ্রিম কোর্টে আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে হট্টগোল ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। এসময় আইনজীবী সমিতির সম্পাদকের কক্ষ ভাঙ্চুর করা হয়েছে বলে অভিযোগ করেছে আওয়ামী লীগপন্থিরা। তবে বিএনপিপন্থিরা তা অস্বীকার করেছেন।

বৃহস্পতিবার দুপুরে ফোরামের এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেওয়ার পর আইনজীবী সমিতি ভবনে সভাপতি-সম্পাদকের কক্ষের সামনে এ ঘটনা ঘটে।

এর আগে, তারেক রহমান ও জুবাইদা রহমানের সাজার প্রতিবাদে রোববার থেকে সারাদেশের আইনজীবী সমিতিগুলোতে কালো পতাকা মিছিল ও মঙ্গলবার অবস্থান কর্মসূচি ঘোষণা করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

‘যুক্তরাষ্ট্র সংবিধান অনুযায়ীই ভোট চায়”যুক্তরাষ্ট্র সংবিধান অনুযায়ীই ভোট চায়’

সংবাদ সম্মেলনে বিএনপির আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল বলেন, রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন ও জনগণের কাছে তারেক রহমানের ভাবমূর্তি নষ্ট করতেই আদালতকে ব্যবহার করা হয়েছে।

সংবাদ সম্মেলনের পরপরই বিএনপিপন্থি আইনজীবীরা বিক্ষোভ মিছিল বের করেন। সরকারের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা। মিছিলে তারা তারেক রহমানের মামলার রায় নিয়েও স্লোগান দেন।

একই সময় আওয়ামী লীগপন্থি আইনজীবীরাও বিক্ষোভ মিছিল বের করেন। বেলা ২টার দিকে সভাপতি-সম্পাদকের কক্ষের সামনে দুই পক্ষের আইনজীবীদের মিছিল মুখোমুখি হলে পাল্টাপাল্টি স্লোগান, হট্টগোল ও ধাক্কাধাক্কি শুরু হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

আলাদা সংবাদ সম্মেলনে আইনজীবী সমিতির সম্পাদক আব্দুন নূর দুলাল বলেন, গনতান্ত্রিক আন্দোলন আর সহিংসতা এক কথা নয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ