• শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:১০ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে নোয়াখালী এবং ফেনী হতে গ্রেফতারী পরোয়ানাভুক্ত দুই আসামি গ্রেফতার রাজস্থলী উপজেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিদের দায়িত্বভার গ্রহণ রাজারহাটে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে কুড়িগ্রামের এমপি কাপ্তাইয়ে নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বরণ ও বিদায় মামলায় কেউ জেলে বাকীরা পলাতক, ফাঁকা পেয়ে দুই গেরস্তের বাড়ি লুট কাপ্তাই সড়ক দূর্ঘটনায় বন প্রহরী নিহত কাপ্তাই মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত  সাজেকে বিদেশি মদসহ আটক ৫ গুইমারায় সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ আহত ২০ আশংকা জনক-২ খাগড়াছড়িতে মোটর সাইকেল এ প্রাণ গেলো যুবকের ঈদের ছুটিতে আলুটিলা সহ বিভিন্ন পর্যটন কেন্দ্র গুলোতে বেড়েছে পর্যটক সমাগম বাঘাইছড়িতে আঞ্চলিক দলের গোলাগুলিতে শান্তি পরিবহনের সুপারভাইজার নিহত

সাংবাদিক পলাশ বড়ুয়া আর নেই

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিবেদক, দীঘিনালা (খাগড়াছড়ি) / ২৩৫ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২ আগস্ট, ২০২৩

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিবেদক, দীঘিনালা (খাগড়াছড়ি)

প্রথম আলোর দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি ও দীঘিনালা উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সদস্য পলাশ বড়ুয়া (৪৫) মারা গেছেন। বুধবার বিকেলে ঢাকার সমরিতা প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

জানাযায়, গত সোমবার সন্ধ্যার দিকে সাংবাদিক পলাশ বড়ুয়া হঠাৎ হিটস্ট্রোক করে। তাৎক্ষণিক প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, তারপর জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। সেদিনই রাতে উন্নত চিকিৎসার জন্য পলাশ বড়ুয়াকে চট্টগ্রামের বিভাগীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছিলো।

শারীরিক অবস্থার অবনতি হলে পলাশ বড়ুয়াকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সমরিতা প্রাইভেট হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ সন্ধ্যার দিকে মারা যান বলে নিশ্চিত করেছেন স্বজনরা।

মৃত্যুকালে সাংবাদিক পলাশ বড়ুয়া স্ত্রী ও দুই পুত্র সন্তান, ভাই-বোন সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। পলাশ বড়ুয়া দীর্ঘ দুইযুগ ধরে সাংবাদিকতার পাশাপাশি একাধারে কবি ও সাহিত্যিক হিসেবে পরিচিত ছিলেন। ছিলেন একাধিক সামাজিক সংগঠনের সমন্বয়ক। উপজেলার বাসীর কাছে মানবিক কলম যোদ্ধা হিসেবেও পরিচিত ছিলেন তিনি।

মফস্বলে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য গত বছরে খাগড়াছড়ি জেলাপ্রশাসক কতৃক প্রেস অ্যাওয়ার্ড পেয়েছিলেন তিনি। এছাড়াও কর্মজীবনে অসংখ্য অর্জন, দায়িত্ববোধ ও মানবিক কাজের উদাহরণ রয়েছে তাঁর।

পারিবারিক সূত্রে জানা গেছে, ঢাকা থেকে মরদেহ নিজ বাড়িতে আনার পর পারিবারিকভাবে ধর্মীয় নিয়ম অনুসারে সমাধি দেয়া হবে।

সাংবাদিক পলাশ বড়ুয়ার মৃত্যুতে জেলা, উপজেলার বিভিন্ন সাংবাদিক সংগঠন, সামাজিক সংগঠন সহ সামাজিক, রাজনৈতিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গরা গভীরভাবে শোক প্রকাশ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ