• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

সাংবাদিক পলাশ বড়ুয়া আর নেই

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিবেদক, দীঘিনালা (খাগড়াছড়ি) / ২৪০ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২ আগস্ট, ২০২৩

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিবেদক, দীঘিনালা (খাগড়াছড়ি)

প্রথম আলোর দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি ও দীঘিনালা উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সদস্য পলাশ বড়ুয়া (৪৫) মারা গেছেন। বুধবার বিকেলে ঢাকার সমরিতা প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

জানাযায়, গত সোমবার সন্ধ্যার দিকে সাংবাদিক পলাশ বড়ুয়া হঠাৎ হিটস্ট্রোক করে। তাৎক্ষণিক প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, তারপর জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। সেদিনই রাতে উন্নত চিকিৎসার জন্য পলাশ বড়ুয়াকে চট্টগ্রামের বিভাগীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছিলো।

শারীরিক অবস্থার অবনতি হলে পলাশ বড়ুয়াকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার সমরিতা প্রাইভেট হাসপাতালে আইসিইউতে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় আজ সন্ধ্যার দিকে মারা যান বলে নিশ্চিত করেছেন স্বজনরা।

মৃত্যুকালে সাংবাদিক পলাশ বড়ুয়া স্ত্রী ও দুই পুত্র সন্তান, ভাই-বোন সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। পলাশ বড়ুয়া দীর্ঘ দুইযুগ ধরে সাংবাদিকতার পাশাপাশি একাধারে কবি ও সাহিত্যিক হিসেবে পরিচিত ছিলেন। ছিলেন একাধিক সামাজিক সংগঠনের সমন্বয়ক। উপজেলার বাসীর কাছে মানবিক কলম যোদ্ধা হিসেবেও পরিচিত ছিলেন তিনি।

মফস্বলে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য গত বছরে খাগড়াছড়ি জেলাপ্রশাসক কতৃক প্রেস অ্যাওয়ার্ড পেয়েছিলেন তিনি। এছাড়াও কর্মজীবনে অসংখ্য অর্জন, দায়িত্ববোধ ও মানবিক কাজের উদাহরণ রয়েছে তাঁর।

পারিবারিক সূত্রে জানা গেছে, ঢাকা থেকে মরদেহ নিজ বাড়িতে আনার পর পারিবারিকভাবে ধর্মীয় নিয়ম অনুসারে সমাধি দেয়া হবে।

সাংবাদিক পলাশ বড়ুয়ার মৃত্যুতে জেলা, উপজেলার বিভিন্ন সাংবাদিক সংগঠন, সামাজিক সংগঠন সহ সামাজিক, রাজনৈতিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গরা গভীরভাবে শোক প্রকাশ করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ