• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রামগড়ে ৪৩ বিজিবির ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মোঃ মাসুদ রানা, রামগড়(খাগড়াছড়ি) / ১৬৭ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৩১ জুলাই, ২০২৩

গৌরব আর সাফল্যের ২১ বছর পার করেছে খাগড়াছড়ির রামগড় ৪৩ বিজিবি। রবিবার (৩১ জুলাই) ভোর থেকে নানা কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত হয় ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী।
বাদ ফজর ব্যাটালিয়ন সদর মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু হয়। সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় ও রেজিমেন্টাল পতাকা উত্তোলন শেষে ৯টায় অনুষ্ঠিত হয় বিশেষ দরবার। দুপুরে জোন সদর হলরুমে প্রতিষ্ঠা বার্ষিকীর বিশালাকৃতির কেঁক কাটা হয়।
৪৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবু বকর সিদ্দিক সাইমুম এর সভাপতিত্বে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন ২৪ আর্টিলারি ব্রিগেড ও গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামাল মামুন, বিএএমএস, এনডিসি,পিএসসি,জি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর্নেল এস এম মোর্শেদ সরওয়ার, এএফডব্লিউসি, পিএসসি, সেক্টর কমান্ডার, সেক্টর সদর দপ্তর, গুইমারা। এতে আরো উপস্থিত ছিলেন কর্নেল মোহাম্মদ আব্দুল মালেক, ২৩ বিজিবি জামিনীপাড়া জোন অধিনায়ক লে. কর্নেল এ বি এম জাহিদুল করিম, ৪০ বিজিবি খেদাছড়া জোন অধিনায়ক লে.কর্নেল সোহেল আহমদ, ৩ ফিল্ড আর্টিলারি সিন্দুকছড়ি সেনা জোন অধিনায়ক লেঃ কর্ণেল সৈয়দ পারভেজ মোস্তফা, ১৫ ফিল্ড আর্টিলারি মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল এ এস এম মঞ্জুরুল কবির, ২৬ ফিল্ড আর্টিলারি লক্ষিছড়ি জোন অধিনায়ক লে. কর্নেল মো. রাশেদুজ্জামান রাশেদ, রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কার্বারী, রামগড় জোন এডি রাজু আহম্মেদ, পৌর মেয়র মো. রফিকুল আলম (কামাল), রামগড় থানার ওসি (তদন্ত) ফকরুল ইসলাম সহ বিভিন্ন সামরিক, বে-সামরিক কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিকেলে জোন সদরে প্রীতি ফুটবল ম্যাচ ও রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে শেষ হবে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠাযজ্ঞ। ২০১৬ সালের সেপ্টেম্বর থেকে রামগড়ে যাত্রা শুরু করে ৪৩ বিজিবি ব্যাটালিয়ন। এর আগে ২০০২ সাল থেকে ২০১৬ সালের আগস্ট মাস পর্যন্ত নওগায় দায়িত্ব পালন করে ৪৩ বিজিবি ব্যাটালিয়ন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ