• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা পাংশায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৬ আসামি গ্রেপ্তার  রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ কাপ্তাই নতুনবাজার আনন্দ মেলা গরুর বাজার: পাহাড়ি গরুর চাহিদা বেশী ক্রেতাদের কাপ্তাই সেনা জোনের উদ্যোগে  বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শপথ নিলেন কাপ্তাই ও রাজস্থলী   উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা নওগাঁয় চাঞ্চল্যকর নাজিম হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন, গ্রেফতার-২ মাদ্রাসা শিক্ষার ক্ষেত্রে বড় অবদান হলো সৎ ও আদর্শ নাগরিক গঠন- হুমায়ুন মোরশেদ খাঁন মা‌টিরাঙ্গায় পাচারকালে ট্রাক ভর্তি গম জব্দ, চালক আটক মানিকছড়িতে বাজার সেট উদ্বোধন বাড়ির পাশে আম গাছে ঝুলে আছে বৃদ্ধার লাশ, মৃত্যুর কারণ জানেনা কেউ

শেরপুরের নকলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা

এফ এম সিফাত হাসান শেরপুর  / ১৮১ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৪ জুলাই, ২০২৩

সোমবার ২৪ জুলাই সকাল সাড়ে ১১ টায় উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে সাংবাদিক, সুধীজন ও প্রান্তিক মৎস চাষীদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অনিক রহমান।

‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’
এই প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরের নকলায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় ২৪ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহের নানা কর্মসূচি নেয়ার কথা জানানো হয়। কর্মসূচির মধ্যে রয়েছে মাইকিং, পোনামাছ অবমুক্তকরণ, র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ, প্রামাণ্যচিত্র প্রদর্শন, মাছ চাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান, সুফলভোগীদের মাঝে উপকরণ বিতরণ এবং মূল্যায়ন ও সমাপনীসহ অন্যান্য অনুষ্ঠান।

উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বর্তমানে উপজেলায় মাছের চাহিদা ৫১১৯ হাজার মেট্রিক টন থাকলেও উৎপাদন হচ্ছে ৫৭২৩ হাজার মেট্রিক টন।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ অনিক রহমান বলেন, মৎস্য সেক্টরের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বদ্ধ জলাশয়ে মৎসচাষ সম্প্রসারণ ও আধুনিকিকরণ, পরিবেশ বান্ধব চিংড়ি চাষ সম্প্রসারণ, জাটকা সংরক্ষন ও মা ইলিশ রক্ষাসহ ইলিশ সম্পদ উন্নয়ন, উন্মুক্ত জলাশয়ে পোনামাছ অবমুক্তকরন ও বিল নার্সারি স্থাপন, মৎস অভয়াশ্রম স্থাপনসহ মৎস্যজাত পণ্য রপ্তানি ও নিরাপদ মাছ সরবরাহের জন্য মৎস্য অধিদপ্তর নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে।

এসময় উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মো. হাফিজ উদ্দিন, নকলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক নুর হোসেন, অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন, সদস্য মাহবুবুর রহমানসহ উপজেলায় কর্মরত অন্যান্য সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ