• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

টেকনাফে আরসার ‘সামরিক কমান্ডার’ নূরসহ গ্রেপ্তার ৬

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৩১ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ২২ জুলাই, ২০২৩

কক্সবাজারের টেকনাফের গহীন পাহাড়ে অভিযান চালিয়ে আরসার এক ‘সামরিক কমান্ডার’সহ ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার রাতে অভিযানকালে ঘটনাস্থল থেকে বেশ কয়েকটি দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধারের কথাও জানিয়েছে পুলিশের বিশেষ এ ইউনিট।

আটক হাফেজ নূর মোহাম্মদ উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা শিবিরের বাসিন্দা। তিনি মিয়ানমারের সশস্ত্র সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সামরিক কমান্ডার বলে জানিয়েছেন র‌্যাব ১৫ কক্সবাজার ব্যাটালিয়নের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুস সালাম চৌধুরী।

তিনি জানান, শুক্রবার রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকার গোপন সংবাদের ভিত্তিতে গহীন পাহাড়ে এ অভিযান চালায় র‌্যাবের একটি বিশেষ দল। দলটি ঘটনাস্থলে পৌঁছলে উপস্থিতি টের পেয়ে পালানোর সময় আরসার কমান্ডার নূরকে আটক করা হয়।

পরে তার দেওয়া তথ্য মতে আরসার আরও পাঁচ সদস্যকে আটক করা হয়। এসময় ঘটনাস্থলে তল্লাশী চালিয়ে দেশি-বিদেশি বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করার কথা বলেন এ র‌্যাব কর্মকর্তা।

আটক নূর মোহাম্মদের বিরুদ্ধে উখিয়া ও টেকনাফ থানায় হত্যা, অপহরণ, চাঁদাবাজি, মানব ও মাদকপাচার এবং আধিপত্য বিস্তারসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগে একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

অভিযানের বিস্তারিত শনিবার সকালে সংবাদ সম্মেলনে জানানো হবে।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ