• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

শেরপুরে চিকিৎসকদের দুইদিন প্রাইভেট প্র্যাকটিস বন্ধ ঘোষণা

এফ এম সিফাত হাসান শেরপুর  / ২০০ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৬ জুলাই, ২০২৩

এফ এম সিফাত হাসান,শেরপুর:

আজ ১৬ জুলাই দুপুরে শেরপুর জেলা সদর হাসপাতাল প্রাঙ্গনে সারাদেশে চিকিৎসকদের নিগ্রহের বিরুদ্ধে ও নিরাপদ কর্মস্থলের দাবীতে শেরপুরে চিকিৎসকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন থেকে আগামী ১৭,১৮ জুলাই প্রাইভেট চেম্বার ও অপারেশন বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন চিকিৎসকরা।

সেন্ট্রাল হাসপাতালের প্রসূতি ও নবজাতক মৃত্যুর ঘটনায় দুইজন চিকিৎসককে গ্রেপ্তারের প্রতিবাদে নানা কর্মসূচি পালনের অংশ হিসেবে অবস্টেট্রিক্যাল অ্যান্ড গাইনিকোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ (ওজিএসবি) এ কর্মসূচি পালন করেন। এতে সমর্থন প্রদান করে প্রতিবাদী এ মানববন্ধনে অংশ নিন ২৫০ শয্যা বিশিষ্ঠ শেরপুর জেলা সদর হাসপাতালের চিকিৎসকরা।

এসময় অন্যানের মধ্যে শেরপুর জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা: খাইরুল কবীর সুমন ও নাহিদ কামাল, গাইনী কনসালটেন্ট ডা: হাসিনাতুল ফেরদৌস লোপা, সিনিয়র কনসালটেন্ট অ্যানেস্থেসিয়া ডা: নিলাদ্রী হোড়, কনসালটেন্ট (সার্জারী) ডা: মিজানুর রহমান,কনসালটেন্ট (শিশু) ডা: কোহিনুর জাহান শ্যামলী,কনসালটেন্ট(মেডিসিন) ডা: আসাদুজ্জামান, কনসালটেন্ট (অর্থোপেডিক্স) ডা: মহিউদ্দিন আরিফ, গাইনোকলজিস্ট ডা: মুনমুন রায়সহ হাসপাতালের বর্হিবিভাগে কর্মরত চিকিৎসকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, চিকিৎসকরা জনগনের বন্ধু, কোন চিকিৎসকই চান না তাদের দ্বারা কোন রোগীর ক্ষতি হোক তবুও অনেক সময় চিকিৎসা ব্যবস্থার সীমাবদ্ধতার কারনে ভুল বুঝাবুঝি সৃষ্টি হয় যা অনাকাংখিত । আমরা আমাদের কর্মস্থলে নিরাপদ পরিবেশে আমাদের রোগীদের সেবা দিতে চাই।

প্রসঙ্গত, সেন্ট্রাল হসপিটালের অধ্যাপক ডা. সংযুক্তা সাহার (গাইনি) অধীনে গত ৯ জুন ভর্তি হয়েছিলেন মাহাবুবা রহমান আঁখি। কিন্তু সে দিন ডা. সংযুক্তা হাসপাতালেই ছিলেন না। পরে তার দুই সহযোগী চিকিৎসক আঁখির ডেলিভারি করানোর চেষ্টা করেন। কিন্তু জটিলতা দেখা দেওয়ায় নবজাতককে এনআইসিইউতে রাখা হয়। একই সঙ্গে আঁখির অবস্থার অবনতি হলে তাকে ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে ১০ জুন বিকেলে আঁখির নবজাতক সন্তান মারা যায়। এ ঘটনায় আঁখির স্বামী ইয়াকুব আলী ধানমন্ডি থানায় ‘অবহেলাজনিত মৃত্যু’র একটি মামলা দায়ের করেন।

মামলায় ডা. শাহজাদী মুস্তার্শিদা সুলতানা, ডা. মুনা সাহা, ডা. মিলি, সহকারী জমির, এহসান ও হাসপাতালের ম্যানেজার পারভেজকে আসামি করা হয়। এ ছাড়াও অজ্ঞাতনামা আরও কয়েকজনকেও আসামি করা হয়েছে। মামলা দায়েরের পর ১৫ জুন রাতে ডা. শাহজাদী ও ডা. মুনা সাহাকে হাসপাতাল থেকে গ্রেপ্তার করে পুলিশ।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ