• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

মহেশখালীর কুতুবজোমে শান্তি বজায় রাখতে মহল্লার সমাজ কমিটির শান্তি সমাবেশ

হ্যাপি করিম, স্টাফ রিপোর্টার মহেশখালী / ১৫৯ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩

‘বিশৃঙ্খলার চেষ্টা প্রতিহত করে শান্তি বজায় রাখতে’ মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের খোন্দকারপাড়া এলাকায় সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে সমাজ কমিটির সমন্বয়ে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

১২ ই জুলাই, বুধবার বিকেল সাড়ে ৫টায় খোন্দকারপাড়া বাজারের প্রধান সড়কের চৌরাস্তার মোড়ে ১০ সমাজ কমিটির যৌথ উদ্যোগে এলাকাবাসীর আয়োজনে শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন, কুতুবজোম ইউনিয়ন পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মান্নান।

এসময় সমাজ কমিটির প্রতিনিধি হিসেবে শান্তির সমাবেশ বক্তব্য রাখেন.. মোহাম্মদ জফুর কোম্পানি, খাজা আহমদ, এরশাদুল্লাহ কোম্পানি, দেলোয়ার হোসেন, আলহাজ্ব নুরুল ইসলাম, ছৈয়দ নুর কোম্পানি, ডাঃ নেছার আহমদ, নুরুল আমিন মাঝি, গোলাম বারী কোম্পানি, মোহাম্মদ হোসেন, নুরুল আমিন, রহিম সিকদার।

এসময় আরো বক্তব্য রাখেন.. খোন্দকারপাড়া শাহী জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও সাবেক মেম্বার রাহমত উল্লাহ, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ মিয়া, শ্রমিকলীগ নেতা মোহাম্মদ জসিম উদ্দিন, আল্লামা মোহাম্মদ ফোরকান শাহ রহঃ গাউছিয়া জামে মসজিদের সাধারণ সম্পাদক শাকের উল্লাহ, মোহাম্মদ শাহ আলম, মাওলানা আশরাফুল আলম, আব্দুল হক হিরন, পল্লী চিকিৎসক আব্দুল মান্নান, আব্দুল হাকিম, রবিউল আলম মাঝি, মোহাম্মদ আমিন’সহ সচেতন জনপ্রতিনিধিরা এ সমাবেশে অংশগ্রহণ করবেন।

সমাবেশে বক্তারা বলেন, মসজিদে কোরবানি ঈদের নামাজ আগে-পরে আদায়কে কেন্দ্র করে প্রকাশ্যে এলোপাতাড়ি কুপিয়ে মহেশখালী পূবালী ব্যাংকের অপারেশন ম্যানেজার আব্দুল খালেক’সহ ৪ জনকে আহত করার মত জঘন্য ও নেক্কার জনক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে। এ ধরণের ঘটনা যেন এলাকায় পুনরাবৃত্তি কেউ যেন করতে না পারে, নাগরিকের যানমালের ক্ষতি করতে না পারে, এলাকায় কোনো অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে ব্যাপারে মহল্লার সর্দার সতর্ক থাকার আহবান জানান।

এলাকাবাসীর ঘোষণা সন্ত্রাস, নির্যাতন ও নিষ্ঠুরতা আর চলবে না। আমরা কারও প্রতিপক্ষে গিয়ে বাধা দেব না। কাউকে আঘাত করব না। কিন্তু কেউ যদি সাধারণ জনগণের উপর বেআইনি ভাবে আঘাত করে, সবাইকে সঙ্গে নিয়ে সেটা প্রতিহতের চেষ্টা করব। সামাজিক দায়িত্ব ও কর্তব্য সৃষ্টির সেরা জীব হিসেবে মানুষের জন্য প্রযোজ্য।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ