• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:০১ অপরাহ্ন
শিরোনাম
ঈদ উপলক্ষে হরিহরনগর ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ বাগেরহাটে বেআইনীভাবে প্রস্তুত হচ্ছে শামুকের খোলস পুড়িয়ে চুন ২ এপিবিএন, মেঘলা, বান্দরবান কর্তৃক একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার দেশ সেরা এটিও কাপ্তাইয়ের আশীষ কুমার আচার্য্য বাকী আছে ১দিন-গরু বাজারে ভীড় ক্রেতা ও বিক্রেতার শার্শা বেনাপোল বন্দরের ৫ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা লংগদুতে বজ্রপাতে নিহত ৪ নিখোঁজ ১ মহালছড়ি সেনা জোনের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ মাটিরাঙায় সেনাবাহিনীর বিশেষ মানবিক সহায়তা কাপ্তাই শিল্প এলাকা হতে উদ্ধার ১২ টি পান কৌড়ি  শেখ রা‌সেল এভিয়ারী এন্ড ইকো-পার্কে হস্তান্তর  আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট

মশক নিধনে মাটিরাঙ্গা পৌরসভায় অভিযান শুরু

স্টাফ রিপোর্টার / ১৪৯ জন পড়েছেন
প্রকাশিত : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩

ডেঙ্গু প্রতিরোধে মশক নিধনে বিশেষ অভিযান শুরু করেছে মাটিরাঙ্গা পৌরসভা। বৃহস্পতিবার থেকে থেকে শুরু হওয়া মশক নিধনে বিশেষ এই অভিযান চলবে আগামী সাত দিন।

বৃহস্পতিবার (১৩ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে মাটিরাঙ্গা পৌরসভার সামনে এ অভিযানের উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি।

অভিযান উদ্বোধনকালে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, প্যানেল মেয়র ও ২নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আলী, ১নং ওয়ার্ডের কাউন্সিলর
মো. এমরান হোসেন, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মিজানুর রহমান ও ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মো. আলমগীর হোসেন ছাড়াও বীরমুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

ডেঙ্গু প্রতিরোধে সামাজিক সচেতনতা সৃষ্টির উপর গুরুত্বারোপ করে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো. কামরুল হাসান পিএসসি বলেন, এডিস মশার আবাসস্থল হিসেবে পরিচিত পানি জমে থাকার পাত্রগুলো ও ফুলের টব পরিস্কার করে রাখতে হবে। সামাজিকভাবে ছোট-বড় সকলে সচেতন হলেই ডেঙ্গুর মতো মহামারী থেকে আমরা রক্ষা পেতে পারি। মশক নিধনে মাটিরাঙ্গা পৌরসভার এমন উদ্যোগকে সার্বজনীনভাবে সহযোগিতার আহবান জানান তিনি।

ডেঙ্গুর হটস্পট হিসেবে চিহ্নিত মাটিরাঙ্গা পৌরসভার ৭নং ওয়ার্ডের চৌধুরীপাড়া ও হাসপাতালপাড়াসহ প্রতিটি ওয়ার্ডে মশক নিধনে ফগিং কার্যক্রম পরিচালনা করা হবে জানিয়ে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বলেন, মশার প্রজননস্থল হিসেবে চিহ্নিত সকল হটস্পটে ব্যাপকভাবে কীটনাশক প্রয়োগ করা হবে। ডেঙ্গু প্রতিরোধে রুটিন কাজের পাশাপাশি সপ্তাহব্যাপি মশক নিধন কার্যক্রম শুরু করার কথা জানিয়ে তিনি বলেন, জনগণকে সচেতন হতে হবে। বাড়ির চারপাশ পরিষ্কার রাখার পরামর্শ দিয়ে তিনি বলেন, জনগণ সচেতন হলে এবং দায়িত্ব পালন করলেই আমরা মশাকে নিয়ন্ত্রণ করতে পারবো।

উল্লেখ্য, গত কয়েক দিনে মাটিরাঙ্গা পৌরসভার বিভিন্ন এলাকায় এডিস মশার প্রকোপ বৃদ্ধি পেয়েছে। এডিস মশার প্রকোপ বৃদ্ধির ফলে হু হু করে বাড়ছে ডেঙ্গু রোগী। ডেঙ্গু প্রতিরোধে সপ্তাহব্যাপী মশক নিধন কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ