• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

লায়ন আলহাজ্ব সালাউদ্দীন আলীর এশিয়া গ্রেটেস্ট ব্র্যান্ড এন্ড লিডার অ্যাওয়ার্ড অর্জন

তুষার মুজিব, চট্টগ্রাম / ১৪৫ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩

বাংলাদেশের স্বাস্থ্য খাতে কোভিড কালিন সময়ে বিশেষ অবদান এবং স্বাস্থ্য খাতে সাফল্য অর্জন করায় দুবাই গ্রেটেস্ট ব্র্যান্ড এন্ড লিডার অ্যাওয়ার্ড ২০২৩ অর্জন করেছেন চট্টগ্রাম হাটহাজারী উপজেলার কৃতি সন্তান, বিশিষ্ট ব্যবসায়ী ও সফল তরুণ উদ্যোক্তা, এশিয়ান স্পেশালাইজ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক লায়ন আলহাজ্ব সালাউদ্দীন আলী সহ আরো পাঁচটি প্রতিষ্ঠান। সোমবার সন্ধ্যায় দুবাইয়ের জো – মেরিয়ট- মারকিউস হোটেলে এশিয়া ও আফ্রিকার প্রায় শতাধিক লিডারশীপের হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়। বিভিন্ন ক্যাটাগরীতে অবদানের স্বীকৃতি স্বরুপ স্বাস্থ্য সেবা -কোভিট ১৯ প্রতিরোধ ব্যবস্থা, গৃহায়ন-বিদ্যুৎ, ব্যাংকিং সেক্টর ও কন্সূলার সেবা কার্যক্রমে সক্ষমতার কারণে এ আয়োজনে বাংলাদেশ পাঁচটি এ্যাওয়ার্ড অর্জন করেন।

বিশ্বব্যাপী বিভিন্ন সেক্টরে অবদান রাখার স্বীকৃতি স্বরূপ প্রতি বছর গ্রেটেস্ট ব্র্যান্ড এন্ড লিডার এ্যাওয়ার্ড প্রদান করে থাকেন আন্তর্জাতিক অর্গানাইজেশন এশিয়া, আমেরিকা, আফ্রিকা বিজনেস এন্ড সোশ্যাল ফোরাম ও ইউ আর এস মিডিয়া এন্ড এশিয়া ওয়ান নামের একটি অর্গানাইজেশন ।মূলত তারা বিভিন্ন দেশের সফল ব্যক্তিদের বিশেষায়িত এ্যওয়ার্ড প্রদান করে থাকেন। গত ১০ জুলাই সোমবার সন্ধ্যায় দুবাইয়ে জো মেরিয়ট মার্কিউস হোটেলে এই সংগঠনের ২০ তম ইভেন্টের আয়োজন ছিল। বিশ্বের প্রায় পাঁচ শতাধিক আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে এ আয়োজনে শতাধিক লিডারশীপের হাতে সফলতা ও মানবিকতার স্বীকৃতি স্বরূপ তুলে দেয়া হয় লিডারশীপ এ্যাওয়ার্ড।বাংলাদেশের ৫ টি প্রতিষ্ঠান এ আয়োজনে ৫ টি এ্যাওয়ার্ড এবার ঘরে তুলেছেন।

এই ইভেন্টে দুবাইস্থ বাংলাদেশ কন্সূলেটে কন্সূলার সেবার জন্য কনসাল জেনারেল বিএম জামাল হোসেন, বাংলাদেশের কোভিড কালীন সময়ে বিশেষ অবদান ও হেলথ সেক্টরে সফলতা অর্জন করায় চট্টগ্রাম এশিয়ান স্পেশালাইজ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব সালাউদ্দীন আলী,ব্যাংকিং খাতে সফলতা অর্জন করায় প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান ডক্টর এইচ, বি, এম ইকবাল, মার্কেন্টাইল ব্যাংকের গ্রুপ ক্যাপ্টেন আবু জাফর চৌধুরী, বিদ্যুৎ ও গৃহায়নে অবদানের জন্য হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেনকে লিডারশীপ এ্যাওয়ার্ডে ভূষিত করা হয় ।

সফল ব্যক্তিদের ছাড়াও ইউ এ ইতে দায়িত্বরত ৫০ টি দেশের কুটনৈতিক বিভিন্ন দেশের তারকা খেলোয়াড়, তারকা শিল্পী,সিনে তারকাদের এ ইভেন্টে এ্যাওয়ার্ড প্রদান করা হয়।অনুষ্ঠানে বিশ্বের নামিদামি ব্যক্তিদের সাথে আমিরাতের রয়েল ফ্যামিলির সদস্যরাও উপস্থিত ছিলেন।এ্যাওয়ার্ড অনুষ্ঠানের ফাঁকে বরণ্য ব্যক্তিরা তাদের সফলতার গল্প তুলে ধরণের উপস্থিত সুধীজনদের সামনে।

তরুণরা দেশের সম্পদ, এটি সর্বজনস্বীকৃত। কিন্তু বেশির ভাগ শিক্ষিত তরুণ যখন চাকরি নামে সোনার হরিণের পেছনে ছুটতে গিয়ে একটা সময় নিজেকে বেকার তালিকায় নাম লেখায়, তখন তারা সম্পদে রূপান্তর না হয়ে দেশের বোঝা হয়ে দাঁড়ায়। এই সঙ্কটময় সময় অকুতোভয় এক তরুণ চাকরির পেছনে না ছুটে চাকরি দেয়ার পণ করে বসে। বলছিলাম দূরদর্শী সফল তরুণ উদ্যোক্তা এশিয়ান স্পেশালাইজ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক লায়ন আলহাজ্ব সালাউদ্দীন আলীর কথা।
লেখাপড়ার পাশাপাশি নিজেকে যুক্ত করেন স্বাস্থ্যসেবা ব্যবসায়, সেই থেকে শুরু আর পিছনে তাকাতেই হয়নি এই তরুণকে। যদিও শুরুটা অনেক সমস্যায় পড়তে হয়েছিল তাকে।
লায়ন আলহাজ্ব সালাউদ্দিন আলী বলেন, ‘বর্তমানে বাংলাদেশ ও দেশের বাইরে বেশ কিছু প্রজেক্টের একযোগে কাজ চলছে। তিনি আরো বলেন, আমি ও আমাদের প্রতিষ্ঠান সর্বোচ্চ সেবা ও মেধা দিয়ে গুণগত মান ও সুনাম অক্ষুণ রেখে সফলভাবে এগিয়ে চলার প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

তরুণদের উদ্যোক্তা হিসেবে তৈরি করতে এবং
দেশের মানুষের স্বাস্থ্য সেবার চাহিদা পূরণে কাজ করে যেতে চাই । এ চাহিদা মেটাতে পারলে দেশের স্বাস্থ্য ও অর্থনৈতিক উন্নয়ন সম্ভব। নিজস্ব উদ্যোক্তা ছাড়া এ চাহিদার জোগান দেয়া সম্ভব নয়। বেকারত্ব বাংলাদেশের অনেক বড় সমস্যা। উদ্যোক্তা তৈরি করা ছাড়া এ বিশাল জনগোষ্ঠীর কর্মসংস্থান সম্ভব নয়। উদ্যোক্তারা বিদ্যমান সমস্যার সমাধানে নতুন ও সহজ সমাধানে পারদর্শী। উদ্যোক্তারাই পারবে এ বিশাল জনগোষ্ঠীকে জনসম্পদে রূপান্তর করে আগামীর অর্থনৈতিক ভিত গড়ে দিতে। বাংলাদেশের গণ্ডি পেরিয়ে বিশ্ব অর্থনীতিতে ভূমিকা রাখতে চাইলে উদ্যোক্তা তৈরির বিকল্প নেই। আগামীর বাংলাদেশ তরুণ উদ্যোক্তাদের ওপর নির্ভরশীল। তাই দেশ ও জাতির উন্নয়নে তার এ ক্ষুদ্র প্রয়াস।

লায়ন আলহাজ্ব সালাউদ্দিন আলী সব সময়ই আশাবাদী এক স্বপ্নবাজ, তার স্বপ্নগুলো বাস্তবায়নে আমরণ কঠোর পরিশ্রমে বিশ্বাসী তিনি। বর্তমানে তার প্রতিষ্ঠানে ২০০ জনের অধিক জনবল কাজ করেন।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ