• শনিবার, ১৫ জুন ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে চট্টগ্রামের বাকলিয়া হতে পলাতক আসামি গ্রেফতার সিন্দুকছড়ি সেনা জোনের পক্ষ থেকে ঈদ উপহার ও মানবিক সহায়তা প্রদান ঈদুল আযহা উপলক্ষে কাপ্তাই জোনের ত্রাণ সামগ্রী সহায়তা প্রদান  মাটিরাঙায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়ালেন ইউএনও আলীকদম সেনা জোন (৩১ বীর) কর্তৃক ২,৬৬,৬০৫ টাকা আর্থিক অনুদান প্রদান নিজের কণ্ঠস্বর বিক্রি করে সফলতা অর্জন রামগড়ে বাগান শ্রমিকের মরদেহ উদ্ধার রামগড় কৃষি গবেষণা কেন্দ্রের জঙ্গলে পড়েছিল শ্রমিকের মরদেহ কাপ্তাইয়ে পাহাড় ধ্বসের  আজ ৭ বছর : এখনোও ঝুঁকিতে বসবাস করছে বহু মানুষ রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা

জাতির অস্তিত্ব সংকটে রয়েছে এ সরকারের অধীনে :ফখরুল

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৩৪ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ৯ জুলাই, ২০২৩

আওয়ামী লীগ সরকারের অধীনে জাতি অস্তিত্ব সংকটে রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (৯ জুলাই) বিকেলে সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত তারুণ্যের সমাবেশে তিনি এই মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, সরকার অনবরত জনগণের কথা বলার অধিকার খর্ব করেছে। আওয়ামী লীগ সরকারের অধীনে জাতি অস্তিত্ব সংকটে রয়েছে।

ফখরুল বলেন, আমরা এমন একটি নির্বাচন চাই, যে নির্বাচন হবে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ সরকারের অধীনে। এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয়। সংসদ বিলুপ্ত করে নতুন নির্বাচন কমিশন গঠনের দাবি জানান বিএনপি মহাসচিব।

সরকার ক্ষমতা সম্প্রসারিত করার চেষ্টা করছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সরকার জোর করে ক্ষমতা দখল করে আছে। একদলীয় সরকার ব্যবস্থা বাকশাল তৈরি করতে চাইছে আওয়ামী লীগ সরকার।

দেশের সকল খাতে দুর্নীতি বিরাজ করছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি বলেন, দেশের তরুণেরা একবারও তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। এই তারুণ্যের সমাবেশের একটাই লক্ষ্য, গণতন্ত্রকে ফিরিয়ে আনা, খালেদা জিয়াকে মুক্ত করা এবং তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা।

কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদলের সভাপতি এস এম জিলানীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণসহ বিএনপির কেন্দ্রীয় ও সিলেটের স্থানীয় অন্যান্য নেতা।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ