• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:৫৬ অপরাহ্ন
শিরোনাম
ঈদ উপলক্ষে হরিহরনগর ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ বাগেরহাটে বেআইনীভাবে প্রস্তুত হচ্ছে শামুকের খোলস পুড়িয়ে চুন ২ এপিবিএন, মেঘলা, বান্দরবান কর্তৃক একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার দেশ সেরা এটিও কাপ্তাইয়ের আশীষ কুমার আচার্য্য বাকী আছে ১দিন-গরু বাজারে ভীড় ক্রেতা ও বিক্রেতার শার্শা বেনাপোল বন্দরের ৫ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা লংগদুতে বজ্রপাতে নিহত ৪ নিখোঁজ ১ মহালছড়ি সেনা জোনের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ মাটিরাঙায় সেনাবাহিনীর বিশেষ মানবিক সহায়তা কাপ্তাই শিল্প এলাকা হতে উদ্ধার ১২ টি পান কৌড়ি  শেখ রা‌সেল এভিয়ারী এন্ড ইকো-পার্কে হস্তান্তর  আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট

স্বৈরাচার ও উগ্রবাদীদের হিংস্র থাবার মধ্যেও অব্যাহত বাংলাদেশের গণতন্ত্র: জয়

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ১৩০ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৮ জুলাই, ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, স্বৈরাচার ও উগ্রবাদীদের হিংস্র থাবার মধ্যেও বাংলাদেশের গণতন্ত্র অব্যাহত রয়েছে।

শুক্রবার (৭ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে একটি ভিডিও পোস্ট করে তার ক্যাপশনে এ কথা লেখেন তিনি।

ভিডিওতে বলা হয়, বাংলাদেশের দীর্ঘ মুক্তিসংগ্রাম এবং স্বাধীনতা যুদ্ধের নেতৃত্ব যেমন দিয়েছে আওয়ামী লীগ, তেমনি স্বাধীনতা অর্জনের পর থেকে মানবিক সমাজ ব্যবস্থা নিশ্চিত করার জন্য সার্বিকভাবে কাজ করে যাচ্ছে দলটি। বাঙালি জাতির প্রতিটি মানুষের মৌলিক অধিকার নিশ্চিত, মর্যাদাময় জীবন, নিরাপত্তা এবং অগ্রযাত্রা নিশ্চিতের জন্য সবসময় গণতন্ত্রকে সমুন্নত রাখতে অব্যাহত সংগ্রাম চালিয়ে যাচ্ছে আওয়ামী লীগ সরকার।

বাংলাদেশের জন্ম, স্বৈরাচার ও উগ্রবাদীদের শোষণ থেকে গণমানুষকে রক্ষা করা এবং উন্নয়নকামী রাষ্ট্র হিসেবে বিকশিত হওয়ার পেছনে গণমানুষকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগের সাংগঠনিক তৎপরতার ভূমিকা অনস্বীকার্য। এ কারণে বাংলাদেশের গণতন্ত্রের দিকনির্দেশক হিসেবে অভিহিত করা হয় মুক্তিসংগ্রাম এবং অগ্রযাত্রায় নেতৃত্বদানকারী এই দলকে।

ভিডিওতে আরও বলা হয়, স্বাধীনতার আগে, ১৯৫৮ সালের পর থেকে পাকিস্তানি স্বৈরশাসকদের ভয়ে যখন তৎকালীন পূর্ব পাকিস্তানের সব রাজনৈতিক দল রাজনীতি বন্ধ করে রেখেছিল, তখনও দলীয় সাধারণ সম্পাদক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম চালিয়ে গেছে আওয়ামী লীগ। এ কারণে বারবার স্বৈরশাসক এবং উগ্রবাদীদের হামলার শিকার হয়েছেন এই দলের নেতাকর্মীরা।

পার্বত্যকণ্ঠ নিউজ /এমএস 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ