• বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:০৫ অপরাহ্ন
শিরোনাম
বান্দরবানে ছাত্রলীগ নিষিদ্ধ ও চুপ্পুর পদত্যাগের দাবিতে ছাত্রজনতার গগণজমায়েত ও বিক্ষোভ মিছিল মাটিরাঙ্গায় ডিমের পুষ্টিগুণ বিষয়ক ক্যাম্পেইন আওয়ামীলীগ-ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে মা‌টিরাঙায় বিক্ষোভ সমাবেশ কাপ্তাই ও রাঙ্গুনিয়ায় ১৭ বছর ধরে সামাজিক স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন চন্দ্রঘোনা কম্প্রিহেনসিভ কমিউনিটি হেলথ প্রোগাম নানিয়ারচরে সুদক্ষ দশের স্থানান্তর হলো ১৭ইষ্ট বেঙ্গল গোয়ালন্দে লাভছাড়া সবজি বিক্রি করলো সান -সাইন কলেজিয়েট স্কুলের ছাত্র-ছাত্রী রাঙ্গামাটিতে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে জেলা শিক্ষা অফিসারের সাথে সনাক – টিআইবি’র অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত         যুবদলের ৪৬ তম প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে প্রস্তুতি সভা সম্পন্ন ইলিশ মাছ ধরা নিষিদ্ধ মানছে না জেলেরা কাগজীখোলা ফাঁড়ি, বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্র, আলীক্ষ্যং পুলিশ ক্যাম্প পরিদর্শন করেন – পুলিশ সুপার শহিদুল্লাহ কাওছার শিশু ধর্ষণের ঘটনাস্থল পরিদর্শন করলেন- পুলিশ সুপার শহিদুল্লাহ কাওছার , পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) বান্দরবান জেলা কমিটির ২য় কর্মী সম্মেলন অনুষ্ঠিত

পানছড়িতে জাতীয় হাম-রুবেলা ক্যাম্পেইন ২০২০ উদ্ভোধন

আরিফুল ইসলাম মহিন, পানছড়ি ( খাগড়াছড়ি) প্রতিনিধি : / ৬৩৭ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১৯ ডিসেম্বর, ২০২০

সারা দেশের ন্যায় পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জাতীয় হাম-রুবেলা টিকা প্রদান ক্যাম্পেইন ২০২০ এর উদ্ভোধন করা হয়েছে।
১৯ ডিসেম্বর ২০২০ শনিবার সকালে পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলার প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টিকাদান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে পানছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা, থানা অফিসার ইনচার্জ মো. দুলাল হোসেন, পানছড়ি প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মোহাম্মদ রাশেদুজ্জামান অলি, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শাহজাহান কবির সাজু, ইপিআই ললেন্দ্র ত্রিপুরা প্রমুখ।
ডাক্তার অনুতোষ চাকমা জানান, হাম ভাইরাস জনিত মারাত্মক একটি সংক্রামক রোগ। আক্রান্ত রোগীর হাঁচি-কাশির মাধ্যমে এ রোগ অতি দ্রুত ছড়ায়। যেকোনো বয়সে হাম হতে পারে। তবে শিশুদের মধ্যে এ রোগের প্রকোপ, জটিলতা ও মৃত্যু বেশি দেখা যায়। হামের মতো রুবেলাও ভাইরাস জনিত অত্যন্ত সংক্রামক একটি রোগ। এটিও হাঁচি-কাশির মাধ্যমে দ্রুত ছড়ায়।
এ রোগের প্রকোপ থেকে শিশুকে বাঁচানোর জন্য নিয়মিত টিকাদান কর্মসূচিতে নয় মাস বয়স থেকে ১০ বছর বয়সী শিশুদের জন্য এক ডোজ হাম দূরীকরণ ও রুবেলা নিয়ন্ত্রণের লক্ষ্যে আগে হাম বা এমআর টিকা পেয়ে থাকলেও হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন পরিচালনা করা হচ্ছে। এতে ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত উপজেলার পাঁচটি ইউনিয়নের
১০৮০ টি টিকা বুথে হাম – রুবেলা টিকা প্রদান করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ