• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন খাগড়াছড়িতে গণপিটুনিতে যুবক নিহত-পরিকল্পিত হত্যাকাণ্ড দাবি এলাকাবাসীর গোয়ালন্দে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন  বাঙ্গালহালিয়াতে ব্যবসায়ীদের উদ্যোগে বিশ্বকর্মা পূজা সম্পন্ন রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ে শিক্ষকদের কর্মবিরতি ও মানববন্ধন  পার্বত্য চট্টগ্রামে আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি ও ৮ টফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত মাটিরাঙ্গায় সেনাবাহিনীর চিকিৎসা সেবা ও মানবিক সহায়তা বিতরণ ঢাকা মহানগরে পিসিসিপি আংশিক কমিটির আত্মপ্রকাশ দুই মাসের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী

স্বপ্নভঙ্গ, কুয়েতের বিরুদ্ধে দুর্দান্ত লড়েও হারল বাংলাদেশ

প্রতিনিধির নাম / ২৭০ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১ জুলাই, ২০২৩

স্বপ্নভঙ্গ জামাল ভুঁইয়াদের। চোখে চোখ রেখে লড়াই করেও শেষ পর্যন্ত অতিরিক্ত সময়ের ইনজুরি টাইমের গোলে কুয়েতের কাছে হার মানতে হলো। সেই সঙ্গে ১৮ বছর বাদে ফের সাফ ফাইনালে ওঠার স্বপ্ন চুরমার হয়ে গেল। ৩৭ বছর আগের হারের মধুর প্রতিশোধ নেওয়ার সুযোগ অধরাই থেকে গেল।

শনিবার বিকেলে বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে নির্ধারিত সময়ে শক্তিশালী কুয়েতকে রুখে দিয়েছিল হ্যাভিয়ের কাবরেরার ছেলেরা। প্রথমার্ধের শুরুতেই গোল করার দারুণ সুযোগ পেয়েছিলেন বাংলাদেশের শেখ মোরসালিন। রাকিবের বাড়ানো নিচু ক্রস বক্সের মধ্যে পেয়েছিলেন তরুণ স্ট্রাইকার। কিন্তু গোলকিপারের গায়ে মেরে প্রথম সুযোগটি নষ্ট করেছেন তিনি। ফিরতি বল দ্বিতীয় দফায় কাছে পেলেও তা ঠিকমতো আয়ত্তে নিতে পারেননি। সাত মিনিটের মাথায় কুয়েতও গোলের সহজ সুযোগ মিস করে। কর্নার থেকে পাওয়া বল বাংলাদেশের জালে প্রায় গলিয়ে দিয়েছিলেন কুয়েতের এক ফুটবলার। কিন্তু ইসা ফয়সাল গোললাইন থেকে বল ফেরত পাঠিয়ে দলের পতন রোধ করেন। ২৯ মিনিটে কুয়েতের আল রশিদির শট বাংলাদেশের গোলরক্ষক জিকো অনেকটা লাফিয়ে প্রতিহত করেন। ৩০ মিনিটের মাথায় মোরসালিনের বাড়ানো বল গোলে ঠেলতে পারেননি রাকিব। ৪০ মিনিটে আল রাশিদির শট ফের ঝাঁপিয়ে বাঁচান বাংলাদেশের গোলরক্ষক। প্রথমার্ধের খেলা গোলশূন্যভাবেই শেষ হয়।

দ্বিতীয়ার্ধে শুরু থেকেই জয়ের জন্য ঝাঁপায় কুয়েত। একের পর এক আক্রমণ শানাতে থাকেন পর্তুগিজ কোচ রুই ফার্নান্দো বেন্তোর ছেলেরা। কিন্তু বাংলাদেশের গোলরক্ষক জিকো দুর্ভেদ্য প্রহরী হয়ে দাঁড়ান। আল রাশিদি, আল ব্লাউশির সামনে চিনের প্রাচীর হয়ে দাঁড়িয়েছিলেন তিনি। দ্বিতীয়ার্ধেও কুয়েতকে রুখে দিয়ে ম্যাচ অতিরিক্ত সময়ে নিয়ে গিয়েছিলেন হ্যাভিয়ের কাবরেরার ছেলেরা। কিন্তু শেষ রক্ষা হয়নি। অতিরিক্তি সময়ের প্রথমার্ধের ইনজুরি টাইমে কাঙ্খিত গোল পেয়ে যায় বেন্তোর ছেলেরা। ১০৫ মিনিটে আল ব্লাউসির গড়ানো শট বাংলাদেশের সেন্টার-ব্যাক তপু বর্মণের দুই পায়ের ফাঁক গলে জালে জড়ায়। ওই গোলেই সাফের ফাইনালে যাওয়ার ছাড়পত্র পেয়ে গিয়েছে কুয়েত।

পার্বত্য কন্ঠ নিউজ/রনি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ