• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মাটিরাঙ্গার ১২৯ ধর্মীয় প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রীর উপহারের খাদ্যশষ্য বিতরন

স্টাফ রির্পোটারঃ / ১৯০ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩

পবিত্র ইদুল আজহাকে সামনে রেখে মাটিরাঙ্গার ১২৯টি ধর্মীয় প্রতিষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ৯০ মেট্রিক টন খাদ্যশষ্য বিতরন করা হয়েছে।

সোমবার (২৬ জুন) সকালের দিকে বরাদ্ধ পাওয়া প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে বরাদ্ধপত্র (ডিও) তুলে দেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) নুসরাত ফাতেমা চৌধুরী।

এসময়, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. ইশতিয়াক আহম্মদ, উপ-সহকারী প্রকৌশলী মো. রুহুল আমিন, তাইন্দং ইউপি চেয়ারম্যান মো. পেয়ার আহম্মদ মজুমদার, বেলছড়ি ইউপি চেয়ারম্যান মো. রহমত উল্ল্যাহ ও বড়নাল ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ইলিয়াছ প্রমুখ উপস্থিত ছিলেন।

বর্তমান সরকার ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে সবসময় আন্তরিক মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বলেন, ঈদের আগে মাননীয় প্রধানমন্ত্রীর এমন উপহার তারই বহি:প্রকাশ। বরাদ্ধকৃত খাদ্যশষ্য প্রতিষ্ঠানের যথাযথ উন্নয়নে ব্যবহারের আহবান জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) নুসরাত ফাতেমা চৌধুরী।

প্রসঙ্গত, দুর্যোগ ব্যাবস্থাপনা অধিদপ্তরের ত্রাণ ভান্ডার থেকে খাগড়াছড়ি জেলা প্রশাসকের অনুকূলে ৮০০ মেট্রিক টন খাদ্যশস্য (চাল) বরাদ্দ প্রদান করা হয়। প্রাপ্ত বরাদ্ধ হতে খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান মাটিরাঙ্গা উপজেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের বিতরনের জন্য ৯০ মেট্রিকটন খাদ্যশস্য উপ-বরাদ্দ প্রদান করেন।

মাটিরাঙ্গার ৪টি প্রতিষ্ঠানে ১.৫ মেট্রিক টন, ৪৩ টি প্রতিষ্ঠানে ১মেট্রিক টন এবং ৮২ টি প্রতিষ্ঠানে ০.৫ মেট্রিক টন করে খাদ্যশষ্য প্রদান করা হয়। এর মধ্যে মসজিদ ৬০ টি, মন্দির ও ক্যায়াং ৩৯টি, মাদ্রাসা ও এতিমখানা ৩০টিসহ সর্বমোট ১২৯টি ধর্মীয় প্রতিষ্ঠানে এসব খাদ্যশষ্য প্রদান করা হয়।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ