• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা পাংশায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৬ আসামি গ্রেপ্তার  রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ কাপ্তাই নতুনবাজার আনন্দ মেলা গরুর বাজার: পাহাড়ি গরুর চাহিদা বেশী ক্রেতাদের কাপ্তাই সেনা জোনের উদ্যোগে  বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান শপথ নিলেন কাপ্তাই ও রাজস্থলী   উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা নওগাঁয় চাঞ্চল্যকর নাজিম হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন, গ্রেফতার-২ মাদ্রাসা শিক্ষার ক্ষেত্রে বড় অবদান হলো সৎ ও আদর্শ নাগরিক গঠন- হুমায়ুন মোরশেদ খাঁন মা‌টিরাঙ্গায় পাচারকালে ট্রাক ভর্তি গম জব্দ, চালক আটক মানিকছড়িতে বাজার সেট উদ্বোধন বাড়ির পাশে আম গাছে ঝুলে আছে বৃদ্ধার লাশ, মৃত্যুর কারণ জানেনা কেউ

মানিকছড়িতে ২টি ইট ভাটা বন্ধ করে দিয়েছে প্রশাসন

নিজস্ব প্রতিবেদক (মানিকছড়ি) খাগড়াছড়ি: / ১৩৪ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৫ জুন, ২০২৩

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় অননোমুদিত দুইটি ব্রিকফিল্ডে গতকাল শনিবার বিকেলে লাল পতাকা ও সাইনর্বোড (ব্যানার) লাগিয়ে সব ধরণের কার্যক্রম বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।

শনিবার বিকেল ৪টায় উপজেলার পান্নাবিল ও তুলাবিল এলাকায় সহকারী কমিশনার(ভূমি) রুম্পা ঘোষের নেতৃত্বে অভিযান চালিয়ে ইট ভাটা দুইটি বন্ধ করে দেওয়া হয়।
পার্বত্য চট্টগ্রামের তিন জেলায় লাইসেন্স ছাড়া পরিচালিত ইটভাটাগুলো বন্ধের আদেশ চেয়ে হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ (এইচআরপিবি) ২০২২ সালে একটি রিট পিটিশন (১২০৪/২২) দায়ের করে। এর প্রেক্ষিতে হাইকোর্ট শুনানি শেষে ওই বছরের নভেম্বরে অবৈধ ইটেরভাটা বন্ধের আদেশ দেন। কিন্তু এ আদেশ বাস্তবায়ন না হওয়ায় গত ১৯ জুন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি)পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী মনজিল মোরসেদ ৭২ ঘন্টার মধ্যে আদেশ বাস্তবায়নের জন্য খাগড়াছড়ি, বান্দরবান ও রাঙ্গামাটির জেলা প্রশাসকদের আইনী নোটিশ পাঠান। ফলে অবৈধ ইটেরভাটা বন্ধে হাইকোর্টের নির্দেশ বাস্তবায়নের জন্য খাগড়াছড়ি জেলা প্রশাসকের আদেশে উপজেলা প্রশাসন ইটেরভাটাগুলোতে অভিযান পরিচালনা করে লাল পতাকা ও ব্যানার লাগিয়ে ইটভাটার সকল র্কাযক্রম বন্ধ করে দেওয়া হয়।

উপজেলা সহকারি কমিশনার(ভূমি) রুম্পা ঘোষ বলেন, ‘মহামান্য হাইকোর্টের নির্দেশ বাস্তবায়নে জেলা প্রশাসকের আদেশে লাইসেন্সবিহীন ২টি ইট ভাটার সকল কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ