• মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন
শিরোনাম
কারিগর পাড়ায় জীপ উল্টে  নিহত ১, আহত ২ কাপ্তাই ইফা’তে বিদায় -বরণ সংবর্ধনা অনুুষ্ঠিত  বিলাইছড়িতে বর্ণিল আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ফকিরহাটে বাসের সাথে মটরসাইকেলের সংঘর্ষ, শিশুসহ নিহত-২  আওয়ামী লীগের ৭৫ তম জয়ন্তি উদযাপন উপলক্ষে কাপ্তাইয়ে আলোচনা সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম এলাকায় আর্থ-সামাজিক উন্নয়নে ইক্ষু, সাথী ফসল ও গুড় উৎপাদন শীর্ষক কর্মশালা খাগড়াছড়িতে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন অনুষ্ঠিত খাগড়াছড়িতে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত লামা হাসপাতালে এমএসআর মালামাল সরবরাহে ব্যাপক অনিয়ম রাজস্থলীতে আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত আলীকদম মারাইংতং পাহাড়ে বেড়াতে এসে মেডিকেল ছাত্রের মৃত্যু পানছড়িতে মানবসেবা ও শিক্ষা কল্যাণ ফাউন্ডেশন এর দ্বিতীয় তম প্রতিষ্ঠা বার্ষিকী ও কৃতি শিক্ষার্থী ২০২৪ অনুষ্ঠিত

পলাশপুর জোন সদরে বৃক্ষরোপণ কর্মসূচী অনুষ্ঠিত

মোঃ আরিফুল ইসলাম,নিজস্ব প্রতিবেদক মাটিরাঙ্গা:- / ১৪৩ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৫ জুন, ২০২৩

মো: আরিফুল ইসলাম খাগড়াছড়ি:

রবিবার (২৫ জুন) সকালে খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) ও পলাশপুর জোনের অধিনায়ক ও জোন কমান্ডার লেঃ কর্ণেল সোহেল আহমেদ, পিএসসি, ইঞ্জিনিয়ার্স এর নেতৃত্বে খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) ও পলাশপুর জোন সদরসহ অধীনস্থ সকল বিওপি ক্যাম্পের পতিত অব্যবহৃত জমিতে বিভিন্ন প্রজাতির ২০০টি বনজ ও ১২৫০টি ফলজ সর্বমোট ১৪৫০টি চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচী-২০২৩ পালন করা হয়।

এ সময় অফিস সুপারিনটেনডেন্ট সুবেদার সহকারী মোঃ জাহিদুল ইসলাম, ভারপ্রাপ্ত সুবেদার মেজর মোঃ জসীম উদ্দিন, অন্যান্য পদবীর সদস্য, বিএসবি, আরআইবি, আরআইসি, বিআইপি সদস্যগণ উপস্থিত ছিলেন।

এসময় পলাশপুর জোন অধিনায়ক লেঃ কর্ণেল সোহেল আহমেদ, পিএসসি, ইঞ্জিনিয়ার্স, বলেন,
বৃক্ষ পরিবেশ শান্ত, ঠান্ডা ও মনোমুগ্ধকর রাখে। অপ্রয়োজনে বৃক্ষ নিধন করাকে কঠোরভাবে বারণ করেছেন আমাদের নবী (সা.)। তিনি আরও বলেন, পরিবেশ রক্ষায় সকলের প্রতি বৃক্ষরোপণের আহ্বান জানাচ্ছি, কারণ জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে দেশকে রক্ষা করা আমাদের কর্তব্য। বাংলাদেশ যাতে আরও সুন্দর,সবুজ ও উন্নত হয় সেজন্য বিজিবি ব্যাপক হারে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করছে এবং ভবিষ্যতেও এধারা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ