• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম
মাটিরাঙায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে দাঁড়ালেন ইউএনও আলীকদম সেনা জোন (৩১ বীর) কর্তৃক ২,৬৬,৬০৫ টাকা আর্থিক অনুদান প্রদান নিজের কণ্ঠস্বর বিক্রি করে সফলতা অর্জন রামগড়ে বাগান শ্রমিকের মরদেহ উদ্ধার রামগড় কৃষি গবেষণা কেন্দ্রের জঙ্গলে পড়েছিল শ্রমিকের মরদেহ কাপ্তাইয়ে পাহাড় ধ্বসের  আজ ৭ বছর : এখনোও ঝুঁকিতে বসবাস করছে বহু মানুষ রাজধানীর পল্টনে বহুতল ভবনে আগুন চট্রগ্রামে শপথ নিলেন রাজস্থলী উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা পাংশায় গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত ৬ আসামি গ্রেপ্তার  রামগড় ৪৩ বিজিবির অভিযানে ভারতীয় মদ জব্দ কাপ্তাই নতুনবাজার আনন্দ মেলা গরুর বাজার: পাহাড়ি গরুর চাহিদা বেশী ক্রেতাদের কাপ্তাই সেনা জোনের উদ্যোগে  বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

মাটিরাঙ্গায় জগন্নাথ দেবের রথযাত্রা

স্টাফ রির্পোটারঃ / ১৩০৩ জন পড়েছেন
প্রকাশিত : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩

ধর্মীয় আনুষ্ঠানিকতা এবং ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শুরু হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ, বলদেব ও সুভদ্রা দেবীর রথযাত্রা মহোৎসব।

মঙ্গলবার (২০ জুন) বিকালের দিকে মাটিরাঙ্গা কেন্দ্রীয় সার্বজনীন শ্রী শ্রী জগন্নাথ মন্দির পরিচালনা কমিটির উদ্যোগে বর্ণাঢ্য রথযাত্রার উদ্বোধন করেন মাটিরাঙ্গা সেনা জোনের উপ অধিনায়ক মেজর মো. মুরাদ হোসাইন পিএসসি।

এসময় মাটিরাঙ্গা কেন্দ্রীয় সার্বজনীন শ্রী শ্রী জগন্নাথ মন্দির পরিচালনা কমিটির সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, মাটিরাঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) মো. আমজাদ হোসেন, উপপরিদর্শক (এসআই) সুমন নাথ, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মোহাম্মদ আলী, আওয়ামী লীগ নেতা প্রীতিময় ত্রিপুরা, মন্দির পরিচালনা কমিটির সাধারন সম্পাদক বরন বিকাশ ত্রিপুরা, ইউপি মেম্বার শান্তিময় ত্রিপুরা ও আয়োজক কমিটির আহবায়ক দীন মোহন ত্রিপুরা প্রমুখ উপস্থিত ছিলেন।

রথযাত্রার উদ্বোধন শেষে মাটিরাঙ্গা সেনা জোনের উপ অধিনায়ক মেজর মো. মুরাদ হোসাইন বলেন, রথযাত্রা সনাতন ধর্মালম্বীদের একটি অন্যতম ধর্মীয় উৎসব। এই উৎসবের মধ্য দিয়ে সনাতনী সমাজ আরো ঐক্যবদ্ধভাবে তাদের নিজ নিজ ধর্ম পালন করবে।

উদ্বোধনের পরপরই মাটিরাঙ্গা কেন্দ্রীয় সার্বজনীন শ্রী শ্রী জগন্নাথ মন্দির প্রাঙ্গন থেকে জগন্নাথ, বলদেব ও সুভদ্রা দেবীর রথটিকে ভক্তরা ব্যাপক উৎসাহ উদ্দীপনায় টেনে নিয়ে পুরো শহর প্রদক্ষিন করে কামিনী মেম্বারপাড়া সার্বজনীন শ্রীশ্রী রাধাকৃষ্ণ মন্দির প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। আগামী ২৯ জুন উল্টো রথযাত্রার মধ্য দিয়ে সনাতন ধর্মালম্বীদের এই উৎসব শেষ হবে জানিয়েছেন মন্দির পরিচালনা কমিটির সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা।

এর আগে সকালের দিকে মাটিরাঙ্গা কেন্দ্রীয় সার্বজনীন শ্রী শ্রী জগন্নাথ মন্দিরে আয়োজন করা হয় রথযাত্রার বিভিন্ন মাঙ্গলিক আনুষ্ঠানিকতা। পুজা-অর্চনার মধ্য দিয়ে মাঙ্গলিক অনুষ্ঠানিকতার উদ্বোধন করেন মন্দির পরিচালনা কমিটির সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ