• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

লামায় ৭০০ কেজি চোরাই বই জব্দ

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান: / ৫০০ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৮ জুন, ২০২৩

বান্দরবানের লামার ফাইতং ইউনিয়নে সরকারি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রায় ৭০০ কেজি স্কুলের বই চোরাই পথে পাচারকালে জব্দ করেছে উপজেলা প্রশাসন ও পুলিশ।

রবিবার (১৮ জুন) বেলা সাড়ে ১১টায় পাচারকালে ১৬৯ কেজি এবং বিকেল ৩টায় অভিযান চালিয়ে মজুদকৃত ৫৩১ কেজি বই জব্দ করা হয়। অভিযানে নেতৃত্ব দেয় লামা উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম রাহাতুল ইসলাম।

লামা উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম রাহাতুল ইসলাম বলেন, ফাইতং ইউনিয়ন হতে ভ্যানে করে চকরিয়া পাচারকালে স্থানীয় জনতা মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের সরকারি বই ১৬৯ কেজি বই আটক করে পুলিশকে দেয় এবং আটক ভ্যান চালকের দেয়া তথ্যমতে ফাইতং পুলিশ ফাঁড়ির পুলিশের এসআই জুনাইদ হাসান সহ সঙ্গীয় পুলিশ নিয়ে অভিযান চালিয়ে নয়াপাড়া এলাকার বাদল কান্তি দে এর ভাড়া বাড়ি হতে ৫৩১ কেজি বই জব্দ করা হয়েছে। বই গুলো জান্নাতুল বকেয়া রেখা নামে এক ভাড়াটিয়া মহিলার রুম থেকে জব্দ করা হয়। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে ওই মহিলা পালিয়ে যায়। এই ঘটনায় নিয়মিত মামলা রুজু করতে পুলিশকে বলা হয়েছে।

ফাইতং পুলিশ ফাঁড়ির পুলিশের আইসি শেখ শামীম বলেন, জব্দকৃত বই গুলো প্রাথমিক বিদ্যালয়ের ৩য়, ৪র্থ, ৫ম, ৬ষ্ট, ৭ম ও ৮ম শ্রেণির। বই গুলো ২০২৩ সালের এবং পুরাতন বইও রয়েছে। কিভাবে এত বই কালোবাজারে আসছে বা জান্নাতুল বকেয়া রেখা’র কাছে এসেছে তা খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ভ্যান চালককে আটক করা হয়েছে। জব্দকৃত বই ও ভ্যানচালককে লামা থানায় পাঠানো হয়েছে।

ফাইতং ইউপি চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক বলেন, ঘটনাস্থল লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ৬নং ওয়ার্ড নয়াপাড়া এলাকায় পড়েছে। তবে বই গুলো কোন স্কুলের তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

নাম প্রকাশ না করা সত্ত্বে কয়েকজন স্থানীয় লোকজন বলেন, এইসব বই ফাইতং ইউনিয়নের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় ও মাধ্যমিক বিদ্যালয়ের হতে পারে। গভীরভাবে তদন্ত করলে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ