• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন
শিরোনাম
দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত কাপ্তাইয়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয়  ফুটবল টুর্ণামেন্ট শুরু  কাপ্তাই বন বিভাগের পক্ষ হতে শিক্ষার্থীদের গাছের চারা বিতরণ  কাপ্তাই রাহাত স্টোরে ৩৫ প্রকার চা এবং হরেক রকম পান পাওয়া যায়  খাগড়াছড়ি গুইমারা থানা পুলিশের অভিযানে গাজাসহ আটক-২ রাজস্থলীতে উৎসব মুখর পরিবেশে বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল সম্পন্ন কাপ্তাইয়ের  শিলছড়িতে সামাজিক শৃঙ্খলা কমিটি গঠন  বীর মুক্তিযোদ্ধার পরলোকগমন রাষ্ট্রীয় মর্যাদায় সতকার

রামগড়ে দুই চালক অপহরণ, মুক্তিপনের বিনিময়ে ছাড়া পেলো চালকেরা

মোঃ মাসুদ রানা রামগড়(খাগড়াছড়ি)প্রতিনিধিঃ / ১৮০ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৪ জুন, ২০২৩

খাগড়াছড়ির রামগড়ে একই দিনে দুটি অপহরণ, প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন পাহাড়ের চুক্তিবিরোধী আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ দুই গাড়ির দুজন চালককে অপহরণ করে পরে মুক্তিপনের বিনিময়ে ছেড়ে দেয় বলে সূত্রে খবর পাওয়া গেছে।

মঙ্গলবার ১৩ জুন ভোরে যৌথ খামার এলাকায় ও বিকালে রামগড়-জালিয়াপাড়া সড়কের দাঁতারাম পাড়া এলাকায় পৃথক এ অপহরণের ঘটনায় অপহৃত চালকরা মুক্তিপণ দিয়ে ছাড়া পায়।

সূত্র জানায়, সকালে চট্টগ্রামের বারৈয়ারহাট থেকে ব্রয়লার মুরগীর পোল্ট্রি খাদ্য নিয়ে চট্ট মেট্রো ড-১১-১৬১১ নম্বরের একটি ট্রাক জেলার গুইমারা উপজেলার জালিয়াপাড়া যাচ্ছিল। এসময় ইউপিডিএফ এর চাঁদা কালেক্টর ধীমান ত্রিপুরার নেতৃত্বে ৬ থেকে ৭ জনের একটি সন্ত্রাসী দল যৌথ খামার এলাকায় অস্ত্র দেখিয়ে গাড়ির গতিরোধ করে চালকের কাছে মোটা অংকের চাঁদা দাবি করে। চালক চাঁদা দিতে অস্বীকৃতি জানালে চালক মোঃ মিরাজ (৩৫) ও তার সাথে থাকা সহকারী মোঃ মান্নাকে মারধর শুরু করে তারা।

এসময় সহকারী মান্না সেখান থেকে দৌঁড়ে যৌথ খামার জামে মসজিদে গিয়ে আশ্রয় নেয় এবং সন্ত্রাসীরা চালক মিরাজকে অপহরন করে নিয়ে যায়। চালক মিরাজ গুইমারা উপজেলার জালিয়াপাড়া এলাকার বাসিন্দা বলে জানা যায়।

খবর পেয়ে রামগড়স্থ ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর একটি টহল দল ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে সহকারী মান্নাকে উদ্ধার করে এবং চালক মিরাজকে উদ্ধারে অভিযান শুরু করে। অপর একটি সূত্র জানায়, পরবর্তীতে চালক মিরাজ ইউপিডিএফ সন্ত্রাসীদের মোটা অংকের মুক্তিপণের বিনিময়ে ছাড়া পান।

এদিকে একইদিন বিকেল আনুমানিক ৫টার দিকে রামগড় থেকে খাগড়াছড়িগামী আবুল খায়ের কোম্পানীর সিরামিক মালামাল নিয়ে যাওয়ার সময় দাতারাম পাড়া এলাকায় ইউপিডিএফ এর চাঁদা কালেক্টর ধীমান ত্রিপুরার নেতৃত্বে ৬ থেকে ৭ জনের একটি সন্ত্রাসী দল ঢাকা মেট্রো ন ২৩- ২৫৩৫ নম্বরের একটি ট্রাকের গতিরোধ করে মূল সড়কের পাশে নিয়ে যায়। এসময় গাড়ি চালক মোঃ নেছার মোল্লা (৩৪)র কাছে ৪০ হাজার টাকা চাঁদা দাবি করে। চালক চাঁদা দিতে অসম্মতি প্রকাশ করলে সন্ত্রাসীরা তাকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়।

এসময় চালকের সহকারী মোঃ মাসুম মিয়া (৩২) সেখান থেকে দৌঁড়ে পালায়। অপহৃত নেছার মোল্লা বরিশালের বাকেরগঞ্জ থানার উত্তর পুরের বাসিন্দা বলে জানা যায়।
খবর পেয়ে রামগড়স্থ ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর অধিনায়ক লে. কর্নেল আবু বকর সিদ্দিক সাইমুম এর নির্দেশনায় বিজিবির একটি টহল দল ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে সহকারী মাসুমকে উদ্ধার করে।
জানা যায়, পরবর্তীতে চালক নেছার মোল্লা ইউপিডিএফ সন্ত্রাসীদের মোটা অংকের মুক্তিপণের বিনিময়ে ছাড়া পান।

রামগড় থানার এসআই জীবন হাজারী দুই চালককে অপহরণ ও পরবতীর্তে মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

পার্বত্যকণ্ঠ নিউজ ইমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ