• শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন
শিরোনাম
উপজেলা নির্বাচনে নিজেদের প্রার্থীদের জেতাতে মরিয়া জেএসএস (সন্তু) খাগড়াছড়িতে নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় মা‌টিরাঙ্গায় সাংবাদিক হাসান আল মামুনের বিরু‌দ্ধে মানববন্ধন মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা খাগাড়ছড়িতে শ্রমজীবী মানুষের তৃষ্ণা নিবারণ করলো খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান পদে ২ জন  এবং  ভাইস চেয়ারম্যান পদে ১ জনের মনোনয়ন পত্র প্রত্যাহার কাপ্তাই বিএসপিআই এ কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয় লামা পৌরসভার মেয়রের পক্ষ থেকে তীব্র গরমে জনসাধারণের মাঝে পানি বিতরণ

খাগড়াছড়িতে মুক্তিযুদ্ধে ওলামায়ে কেরামের ভূমিকা শীর্ষক আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক: / ৫০৪ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

খাগড়াছড়ি ইসলামী আন্দোলন সদর উপজেলার উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে ওলামায়ে কেরামের ভূমিকা, বীর শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৬ডিসেম্বর) সকাল ১০ টায় জেলা শহরের আরামবাগস্থ কার্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময়, উপজেলা সভাপতি মোঃ আবুল কাশেমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা জাতীয় আইম্মা ও ওলামা-মাশায়েখ পরিষদের আহবায়ক মাওলানা মুফতি ইমাম উদ্দিন কাসেমী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি কওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের উপদেষ্টা মাওলানা হাবিবুল্লাহ জাহাঙ্গীর।

সভায় বক্তাগণ বলেন, ব্রিটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে মহান স্বাধীনতা যুদ্ধে ওলামায়ে কেরাম অগ্রণী ভূমিকা পালন করেন। অস্বীকার করার কোন সুযোগ নেই। ১৯৭১সালে টিক্কা খান মরহুম হাফেজ্জী হুজুর(রহঃ) কে আলবদর বাহিনীর প্রধান বানাতে চাইলে তিনি ঘৃণাভরে প্রত্যাখান করেন এবং সকলকে স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার জন্য আহ্বান জানান।

আলোচনায় অংশগ্রহণ করেন, জেলা ইসলামী আন্দোলনের উপদেষ্টা আবদুল হক গাজী, মোঃ রুস্তম হাওলাদার, সহ-সভাপতি আলামিন, সেক্রেটারি মাওলানা হাফেজ দেলোয়ার হোসেন, কলাবাগান মসজিদের ইমাম মাওলানা নুরুল কবির আরমান, নয়নপুর জামে মসজিদের খতিব মাওলানা শহিদুল ইসলাম, জেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা মহিউদ্দিন বিন সুরুজ, উপজেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা আলী হোসেন রাজন, উপজেলা ইসলামী আন্দোলনের সেক্রেটারি ডা.রেজাউল করিম প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ