• বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১১:১৬ অপরাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল বেলকুচি উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের মাধ্যমে নিজকে গড়ে তুলে স্মার্ট বাংলাদেশ গঠনে ভুমিকা রাথতে হবে -বাবুল দাস কাপ্তাই জাতীয় উদ্যানে লজ্জাবতী বানর অবমুক্ত কাপ্তাই বিএসপিআই শিক্ষার্থীদের ওপর ফের হামলা, ৪ জন আহত এম কে বাঘাবাড়ী ঘি কোম্পানির উৎপাদনকারী মো: কামাল উদ্দিনের ১ বছরের কারাদণ্ড কোটা সংস্কারের দাবিতে  কাপ্তাই বিএসপিআই এ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল দিনেদুপুরে কৃষকের বাড়িতে হামলা লুটপাট রাঙামাটি সদর জোনের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান আলীকদম সেনা জোন কর্তৃক মানবিক সহায়তা প্রদান পানছড়ি মাদ্রাসায় অব্যবস্থাপনা ও অবৈধ নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মানিকছড়িতে বিদ্যুৎ সুবিধাবঞ্চিত সাড়ে ৯শ পরিবার প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প সৌর বিদ্যুতে আলোকিত

নিজস্ব প্রতিবেদক (মানিকছড়ি) খাগড়াছড়ি: / ১৬৫ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৩ জুন, ২০২৩

“পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্প-২য় পর্যায়” শীর্ষক প্রকল্পের আওতায় খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার অনুন্নত ও দূর্গম জনপদ বাটনাতলী ইউনিয়নে সোলার তালিকা প্রণয়ণে অনিয়মের অভিযোগে বিতরণ কার্যক্রম স্থগিত থাকা এলাকার বিদ্যুৎ সুবিধাবঞ্চিত ৯৫৪ পরিবারের মাঝে সৌর বিদ্যুৎ সোলার বিতরণ উদ্বোধন করেন খাগড়াছড়ি সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি।

গতকাল ৩জুন শনিবার সকাল সাড়ে ১১টায় বাটনাতলী ইউনিয়ন পরিষদ মাঠে ইউপি চেয়ারম্যান মো. আবদুর রহিমের স্বাগত বক্তব্যে সোলার হোম সিস্টেম বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সোলার প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ হারুনুর রশিদ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ির সংসদ সদস্য ও উপজাতি শরণার্থী বিষয়ক ট্রাক্সফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, মানিকছড়ি উপজেলা চেয়ারম্যাম মো. জয়নাল আবেদীন, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দীন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য এম.এ.জব্বার, শাহিনা আক্তার, শুভ মঙ্গল চাকমা, ইউএনও রক্তিম চৌধুরী, সহকারী কমিশনার(ভূমি)রুম্পা ঘোষ, সাবেক ইউপি চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম মোহন, মো. রফিকুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম প্রমূখ।

সোলার হোম সিস্টেম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ,ঘরে ঘরে বিদ্যুৎ’ এরই আলোকে পার্বত্য জেলার দূর্গম ও অনুন্নত জনপদ বিদ্যুতায়িতের কাজ করছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। এরই অংশ হিসেবে মানিকছড়ি উপজেলার বিদ্যুৎ সুবিধা বঞ্চিত জনপদ বাটনাতলী ইউনিয়নের

৯৫৪পরিবারে সোলার বিতরণের আওতায় আনা হয়েছে। কিন্তু এই উদ্যোগকে বানচাল করতে একটি চক্র সোলার হোম সিস্টেম বিতরণে টাকা নেওয়ার মিথ্যা অভিযোগ তোলেন। ফলে গত ২০ মার্চ বিতরণ কার্যক্রম তাৎক্ষণিক স্থগিত করা হয়। পরে বিষয়টি নিয়ে উন্নয়ন বোর্ড তদন্ত কমিটি গঠন করেন। সরকার বিরোধী চক্র গোষ্ঠী প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উন্নয়নের গতিরোধ করতেই মিথ্যা অপবাদ ছড়িয়ে তৃণমূলকে অন্ধকারে রাখতে চায়।
কিন্ত শেখ হাসিনা সরকার তা চায় না বলেই আমরা এই মিথ্যা অপবাদ আমলে না নিয়ে অনগ্রসর জনগোষ্ঠীর হাতে সোলার তুলে দিতে আজকের এ আয়োজন। তবে এই প্রকল্পকে ঘিরে যদি কেউ টাকা নেওয়ার প্রমাণ পাওয়া যায়। তাকে কিছুতেই ছাড় দেওয়া হবে না। পরে সভাপতি ও প্রকল্প পরিচালক তাঁর বক্তব্যে বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এই অবহেলিত অঞ্চলের পিছিয়েপড়া জনগোষ্ঠীর সার্বিক উন্নয়নে কাজ করছে। পাহাড়ের অনগ্রসর জনপদ আলোকিত করতে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ সোলার হোম সিস্টেম প্রকল্পে তিন জেলায় ৪০ হাজার পরিবার আলোকিত করা হচ্ছে।

এতে দুর্নীতির লেশ পাওয়া গেলে কাউকেই ছাড়া হবে না।
পরে অতিথিরা সোলার হোম সিস্টেমে সুবিধাভোগীর হাতে সোলার তুলে দিয়ে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

পার্বত্যকন্ঠ নিউজ/ইমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ