• রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন
শিরোনাম
ঈদ উপলক্ষে হরিহরনগর ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল বিতরণ বাগেরহাটে বেআইনীভাবে প্রস্তুত হচ্ছে শামুকের খোলস পুড়িয়ে চুন ২ এপিবিএন, মেঘলা, বান্দরবান কর্তৃক একজন মাদক ব্যবসায়ী গ্রেফতার দেশ সেরা এটিও কাপ্তাইয়ের আশীষ কুমার আচার্য্য বাকী আছে ১দিন-গরু বাজারে ভীড় ক্রেতা ও বিক্রেতার শার্শা বেনাপোল বন্দরের ৫ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি মোংলায় দিন দুপুরে দোকান ঘর ভাংচুর ও জবর দখলের চেষ্টা লংগদুতে বজ্রপাতে নিহত ৪ নিখোঁজ ১ মহালছড়ি সেনা জোনের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ মাটিরাঙায় সেনাবাহিনীর বিশেষ মানবিক সহায়তা কাপ্তাই শিল্প এলাকা হতে উদ্ধার ১২ টি পান কৌড়ি  শেখ রা‌সেল এভিয়ারী এন্ড ইকো-পার্কে হস্তান্তর  আসছে সামনে ঈদুল আযহা উপলক্ষে কোরবানির গরুর হাট

ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা মানিকছড়ির যোগ্যাছোলা ইউপিতে নির্বাচন ১৭ জুলাই

নিজস্ব প্রতিবেদক (মানিকছড়ি) খাগড়াছড়ি: / ১৮২ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ৩১ মে, ২০২৩

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার ৩নং যোগ্যাছোলা ইউনিয়ন পরিষদে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৮ সালের ২৩ এপ্রিল।

গতকাল ৩১ মে নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা -২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত পত্র অনুযায়ী আগামী ১৭ জুলাই দেশে ইউপি নির্বাচন ও উপনির্বাচন অনুষ্ঠিত হবে। সে অনুযায়ী খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার ৩নম্বর যোগ্যাছোলা ইউনিয়ন পরিষদটিও নির্বাচনের তফসিলের আওতায় এসেছে বলে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শওকত আলী চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলা ৩নম্বর যোগ্যাছোলা ইউনিয়ন পরিষদে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ২০১৮ সালের ২৩ এপ্রিল। গতকাল ৩১ মে নির্বাচন কমিশন থেকে নির্বাচন পরিচালনা _২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরের প্রেস নোটে ঘোষিত তফসিল অনুযায়ী ১৬ জেলার ১৮ উপজেলার ২৯ ইউনিয়ন পরিষদে নির্বাচন এবং ১৮ জেলার ২৫ উপজেলার ২৮ টি ইউনিয়নে চেয়ারম্যান, সাধারণ সদস্য পদে উপনির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ১৮জুন। বাছাই ১৯ জুন। মনোনয়ন পত্র প্রত্যাহার ২৫জুন এবং ভোট গ্রহন ১৭জুলাই।

এতে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়া ইউনিয়ন ও মানিকছড়ি উপজেলার যোগ্যাছোলা ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে আসন্ন নির্বাচনকে ঘিরে গত পহেলা বৈশাখ ও ঈদুল ফিতরে শুভেচ্ছা ও অভিনন্দনের মাধ্যমে সম্ভাব্য প্রার্থীরা ভোটারদের আগাম অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে নির্বাচনে নিজেদের সম্ভাব্য প্রার্থীতা জানান দিয়েছেন।

এর পর হতে গ্রামে-গঞ্জের চা-দোকানে, গোপনে-আপডালে সম্ভাব্য প্রার্থী ও দায়িত্বরত জনপ্রতিনিধিরা আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সূর ছড়িয়ে দিচ্ছে।

এতে সময় যতই ঘনিয়ে আসছে সাধারণ ভোটার ও সম্ভাব্য প্রার্থীরা নড়েচড়ে বসেছেন। এদের মধ্যে আ.লীগের উপজেলা কমিটির উপদেষ্ঠা মন্ডলীর সদস্য ও বর্তমান চেয়ারম্যান ক্যয়জরী মহাজন, ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মো. আবদুল মতিন নির্বাচন করার দৃঢ় প্রত্যয় নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠ চষছেন সাবেক ইউনিয়ন বিএনপি নেতা মো. আমির হোসেন। এছাড়াও উপজেলা যুবলীগের সহ-সভাপতি মো. আলমগীর হোসেনও প্রার্থী হওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে। আর সাধারণ ও সংরক্ষিত সদস্য প্রার্থীরা দলীয় সমর্থন পেতে দৌড়ঝাঁপ চালিয়ে যাচ্ছেন।

বিএনপি আ.লীগ সরকারের অধীনে কোন নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্তে এখন পর্যন্ত তাদের কোন প্রার্থী মাঠে-ঘাটে নির্বাচনী শুভেচ্ছা বা আলাপ-আলোচনার জুরি চোখে পড়েনি।

গতকাল ৩১ মে বিকেল ৫টায় উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শওকত আলী চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, গতকাল নির্বাচন কমিশনের ঘোষিত তফসিলে আগামী ১৭ জুলাই উপজেলার ৩নম্বর যোগ্যাছোলা ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি আরও জানান, এই ইউনিয়নে (ভোটার হালনাগাদ ব্যতিত) মোট ভোটার ১১২৫৪জন। পুরুষ ভোটার ৫৬৬৩জন ও মহিলা ভোটার ৫৫৯১জন।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ