• রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:০২ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাই সেনা জোনের উদ্যোগে চালু হল ”মানবতার দেওয়াল” কালবৈশাখীর ছোবলে মানিকছড়িতে ঘর-বাড়ি ভেঙে চুরমার বিদ্যুৎ লাইন বির্পযয় রামগড়ে বজ্রপাতে গংজ মার্মার মৃত্যু কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের সাব স্টেশনের সুইচ ইয়ার্ডে অগ্নিকান্ড উপজেলা নির্বাচনে নিজেদের প্রার্থীদের জেতাতে মরিয়া জেএসএস (সন্তু) খাগড়াছড়িতে নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় মা‌টিরাঙ্গায় সাংবাদিক হাসান আল মামুনের বিরু‌দ্ধে মানববন্ধন মোংলায় নানা আয়োজনে মহান মে দিবস পালিত নওগাঁয় বন্ধু মিতালী ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প বেলকুচি উপজেলা নির্বাচনে উড়োজাহাজ প্রতিকে আবারও ভোট চান সফল ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী সেখ রামগড়ে ১০৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক রামগড় ৪৩ বিজিবির উদ্যোগে মাসিক নিরাপত্তা সমন্বয় সভা

ঝড়ে দু’টি বিদ্যালয় বিধ্বস্ত, দুর্ভোগে শিক্ষার্থীরা

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিনিধি (দীঘিনালা)  / ১৬৬ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলায় হঠাৎ ঝড়ে একটি কিন্ডার গার্টেন ও একটি মডেল বালিকা নিম্নমাধ্যমিক বিদ্যালয় বিধ্বস্ত হয়েছে।

গত ২৩ এপ্রিল (রবিবার) আনুমানিক দুপুর সাড়ে বারোটার দিকে উপজেলার মেরুং ইউপি অধীনস্থ হেডকোয়ার্টার এলাকায় ২০২০ সালে স্থাপিত “লিটল স্টার কিন্ডার গার্টেন” ও একই সাথে পাশাপাশি স্থাপিত “মেরুং মডেল বালিকা নিম্নমাধ্যমিক বিদ্যালয়” হটাৎ ঝড়ে নিমিষেই বিধ্বস্ত হয়ে যায়। সরেজমিনে গিয়ে দেখা যায় বিদ্যালয় দু’টির সব-কটি কক্ষের টিনের চাল উরে যায়।

এমতাবস্থায় লিটল স্টার কিন্ডার গার্টেনের ২৪০ জন শিক্ষার্থী ও মেরুং মডেল বালিকা নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের ৬০ জন সহ মোট ৩’শত শিক্ষার্থীর পাঠদান ব্যহত বলে জানান বিদ্যালয় কর্তৃপক্ষ।

শিক্ষার্থীদের নিয়মিত পাঠদানের কথা বিবেচনা করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি বিদ্যালয়ের পরিচালক, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা দ্রুত বিদ্যালয় দু’টির সংস্কারের দাবি জানান।

পরবর্তীতে ঘটনা স্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আরাফাতুল আলম। দ্রুত বিদ্যালয় দু’টির সংস্কার করে পূণরায় পাঠদান চালু করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন তিনি।

জরেজমিনে গিয়ে লিটল স্টার কিন্ডার গার্টেনের পরিচালক মো. নেচার হক ও মেরুং মডেল বালিকা নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের পরিচালক ও প্রধান শিক্ষক মো. জাহিদুল ইসলামের সাথে কথা বল্লে তাঁরা জানান, এলাকায় শিক্ষা প্রসারের কথা চিন্তা করে ২০২০ সালে একই সাথে নিজস্ব অর্থায়নে পাশাপাশি স্থাপিত করা হয় মেরুং মডেল বালিকা নিম্নমাধ্যমিক বিদ্যালয় ও লিটল স্টার কিন্ডার গার্টেন। রবিবার দুপুরে হঠাৎ ঝড়ে দু’টো বিদ্যালয়ের সব-কটি কক্ষ বিধ্বস্ত হয়ে চালগুলো উড়ে যায়। এমতাবস্থায় আপাতত শিক্ষার্থীদের পাঠদান সম্ভব হবেনা। এতে পাঁচ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনা স্থল পরিদর্শন করেছেন এবং বিদ্যালয়গুলো সংস্কারের জন্য সর্বোচ্চ সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। এছাড়াও বিষয়টি উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলেও জানান তাঁরা।

পার্বত্যকন্ঠ নিউজ-এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ