• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
শান্তি চুক্তির ৬৫টি ধারা সম্পূর্ণভাবে বাস্তবায়িত হয়েছে- জাতিসংঘে বাংলাদেশ শান্তিচুক্তির অগ্রগতি জাতিসংঘে তুলে ধরল বাংলাদেশ পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত- লোকমান সভাপতি, মাসুম রানা সম্পাদক কেএনএফ’র সন্ত্রাসী তৎপরতার প্রতিবাদ জানিয়েছে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী রুমায় তুমুল গোলাগুলি আতঙ্ক, হতাহতের শঙ্কা বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত মহালছড়িতে বৈসাবি ফুটবল টুর্নামেন্টে অংম্রাং ক্লাব চ্যাম্পিয়ন বান্দরবানে জলবায়ু ধর্মঘট করেছে ইয়ুথনেট বান্দরবানে যৌথ অভিযানে গণগ্রেফতার ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ মিছিল মানিকছড়িতে সাংগ্রাই উপলক্ষে ঐতিহ্যবাহী বলি খেলা অনুষ্ঠিত

মানবতার জনদরদী ইঞ্জিনিয়ার আশরাফুল কবীর বিপুল ফারাজী

মেহেদী হাসান রিপন,স্টাফ রিপোর্টার, যশোর: / ২৩৯ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ৩ এপ্রিল, ২০২৩

যশোর জেলার বাঘারপাড়া উপজেলার একজন সফল ও মানবিক মানুষ ইঞ্জিনিয়ার আশরাফুল কবীর বিপুল ফারাজী । কিভাবে মানব সেবা করা যায় সেই চিন্তাই তার মাথায় সবসময় ঘুরপাক খায়।বাঘারপাড়া অভয়নগর উপজেলার সর্বস্তরের সাধারন মানুষের কাছে তিনি আলোর দিশারী মানবদরদী ও পর উপকারী ব্যাক্তি হিসেবে পরিচিত। জনগন তাকে পরম বন্ধু মনে করে।তাই তো তিনি মানুষের কাছে এত জনপ্রিয়। কিন্তু বেশ কয়েকদিন ধরে কিছু মানুষের কাছে তার এমন আকাশ ছোয়া জনপ্রিয়তা তাই কিছু মানুষের সহ্য হচ্ছে না।তাই তো তারা তার সুনাম ও জনপ্রিয়তা নষ্ট ও সুনাম নষ্টের পায়তারায় মেতেছে তারা।একজন সংবাদকর্মীর চোখে তার মানবিকতা ও সমাজ সেবার ঝলক,,কে আসেন না এই মানবিক মানুষটির কাছে? গোটা উপজেলার ফকির, এতিম, প্রতিবন্ধী, যুবক, যুবতী, তালাকপ্রাপ্তা, বিধবা, বৃদ্ধ, বৃদ্ধা, রাজনৈতিক নেতা, উঠতি নেতা, সমাজের গণ্যমান্য ব্যক্তি, ধনী, মসজিদের ইমাম, পুরোহিত, সকল ধর্মের বিভিন্ন পেশার মানুষ তাঁর কাছে আসেন। তিনি সবাইকে ভালোবাসেন উদার, নিরহংকার, অমায়িক এবং মিষ্টভাষী হিসেবে পরিচিত। যে মানুষ তার সান্নিধ্যে একবার গিয়েছে, সেই মানুষটি কোন না কোনোভাবে মুগ্ধ হয়েছেন, যা তাকে ধীরে ধীরে জনপ্রিয়তার শীর্ষে নিয়ে গেছেন।

অভয়নগর বাঘারপাড়া বসুন্দিয়া র ইঞ্জিনিয়ার আশরাফুল কবীর বিপুল ফারাজী কে চেনেন না এমন মানুষ খুব কম আছেন। শত ব্যস্ততার মাঝেও তিনি সাধারণ মানুষের কথা শোনেন। তাদের বিপদে আপদে তিনি তাদের সাহায্য করেন। অভয়নগর বাঘারপাড়া উপজেলার মানুষ আসেন তার কাছে। এমন কোন মানুষ পাওয়া যাবে না যে, তার কাছে এসে সাহায্য না পেয়ে ফিরে গেছেন। মেয়ের বিয়ে-টাকার প্রয়োজন, সন্তান বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবে- টাকার প্রয়োজন, বড় আপারেশন- টাকার প্রয়োজন, চিকিৎসার ব্যয়- টাকার প্রয়োজন, সব ভরসার আশ্রয়স্থল ইঞ্জিনিয়ার আশরাফুল কবীর বিপুল ফারাজী । এছাড়া অনেক মানুষ আসেন তাদের জীবিকা নির্বাহের জন্য অন্তত কিছু একটা অবলম্বন পাওয়ার আশায়। তিনি সাধ্যমত তাদের জীবন চলার মত ব্যবস্থা করে দেন।যেমন- কাউকে রিকশা, কাউকে ইজিবাইক আবার কাউকে মুদি দোকান করার মতো সহায়তা করে থাকেন।

অনুসারী, ভক্ত এবং সহকর্মীদের কাছে তাঁর জীবন এবং কর্ম প্রেরণার। তিনি সবার সঙ্গে ভালো ব্যবহার করেন। শত ব্যস্ততার মধ্যেও কারও সঙ্গে খারাপ ব্যবহার করেছেন এমন নজির নেই, যা একজন রাজনীতিবিদের অন্যতম প্রধান বৈশিষ্ট্য। তিনি বুদ্ধিমান, মেধাবী এবং অমায়িক হিসেবে পরিচিত। আচরণে তিনি যেমন শিষ্ট, তেমনি বিচক্ষণতায় তীক্ষ্ণ। ঠিক তেমনি দুর্বলের তিনি যেমন বন্ধু, আবার অন্যায়-অত্যাচারকারীদের বিরুদ্ধে তিনি কঠোর। তিনি নিজের ক্ষতি করতে পারেন, কিন্তু অন্যের ক্ষতি তার দ্বারা অসম্ভব।করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার সাথে সাথে তিনি এ দুই উপজেলার বিভিন্ন এলাকায় নেতা-কর্মীদের মাধ্যমে অসহায়, অসচ্ছল এবং হঠাৎ কর্মহীন হওয়া পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন।

ইঞ্জিনিয়ার আশরাফুল কবীর বিপুল ফারাজী রাত-দিন বাঘারপাড়া অভয়নগরের মানুষের জন্য আত্ম-মর্যাদা, সুযোগ-সুবিধা, জীবন-যাত্রার
মানোন্নয়ন, শান্তি এবং সুশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করার লক্ষ্যে কঠোর পরিশ্রম করে চলেছেন।জাতি-ধর্ম-বর্ণ-গোষ্ঠী নির্বিশেষে সবার প্রতি সমান গুরুত্ব আরোপ করেন তিনি। যেন একটি স্বপ্নময় ভাতৃ-প্রতিম ও সম্প্রতিময় নির্বাচনি এলাকা গড়ে তুলতে পারেন। সব গোষ্ঠীর লোকজন যেন শান্তিপূর্ণভাবে বসবাস করতে পারেন।বাঘারপাড়া ও অভয়নগরবাসী সত্যিই সৌভাগ্যবান ইন্জিনিয়ার আশরাফুল কবীর বিপুল ফারাজী ভাইয়ের মতো আদর্শবান একজন নেতা পেয়েছেন, যে ভবিষ্যতে এ দুই উপজেলার মানুষের কর্ণধর হয়ে সকল মানুষের আশা-আকাঙক্ষা পূরণ করবে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ