• বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন
শিরোনাম
সাজেকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ বিতরণ করেছে সেনাবাহিনী সীমান্ত সড়কের রাস্তার পাশে পড়েছিল মরদেহ,উদ্ধার করলো পুলিশ নড়াইলে ইয়াবা ও গাঁজাসহ একজন গ্রেফতার মানিকছড়িতে তৃণমূল উন্নয়ন সংস্থার আস্থা প্রকল্পের সভা অনুষ্টিত কাপ্তাই থানা পুলিশ এর পৃথক  অভিযানে চোলাই মদ ও গাজা সহ আটক : ৩ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে পানছড়িতে বিশ্ব শান্তি কামনায় মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে আজ শরিকদের সঙ্গে বসছেন প্রধানমন্ত্রী দীপংকর তালুকদার এমপির সাথে সৌজন্য সাক্ষাৎ করলেন কাপ্তাই উপজেলা পরিষদ এর নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা কাপ্তাই উপজেলা পরিষদ নির্বাচনে ভোট পড়েছে ৪২% উপরে মাসিক মতবিনিময় সভায় সিন্দুকছড়ি জোন মহালছড়িতে বুদ্ধের ত্রিস্মৃতি স্মরনে বুদ্ধ পূর্ণিমায় মঙ্গল কামনা কাপ্তাইয়ে বুদ্ধ পূর্ণিমায় বিভিন্ন বিহারে  দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা

রাঙামাটিতে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৮০ হাজারের অধিক শিশু

শাহ আলম, রাঙামাটি প্রতিনিধি / ৫৯৪ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০

“ভিটামিন-এ খাওয়ান, শিশুমৃত্যুর ঝুঁকি কমান” এই শ্লোগানকে সামনে রেখে আগামী ২৬ সেপ্টম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ উপলক্ষে রাঙামাটিতে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

আজ রবিবার (২০ সেপ্টম্বর ২০) বিকাল ৩.৩০মিনিটে রাঙামাটি জেলা সিভিল সার্জন কার্যালয়ে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

রাঙামাটির জেলা সিভিল সার্জন ডা. বিপাশ খীসার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, রাঙামাটি প্রেস ক্লাবের সদস্য সৈয়দ মাহবুব, জেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার ড. মোস্তফা কামাল প্রমুখ।

সংবাদ সম্মেলন জানানো হয়, আগামী ২৬ সেপ্টেম্বর সারাদেশে একযোগে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এই রাউন্ডে রাঙামাটি জেলার ১০ উপজেলায় মোট ৮০ হাজার ৯৮১ জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল।

এরমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশু খাবে ৮ হাজার ৯১৮টি ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশু খাবে ৭২ হাজার ৬৩টি ক্যাপসুল। এ সময় পুরো জেলায় মোট ১ হাজার ৩১৫টি কেন্দ্র খোলা থাকবে।

জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা ও স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে এ ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ