• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন
শিরোনাম
রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার”  প্রায় ২ মাস বন্ধ থাকার পর ফের চালু হয়েছে কেপিএম মিল গুইমারা উপজেলা বিএনপির আংশিক কমিটি গঠিত খাগড়াছড়িতে বই পড়া কর্মসূচি-২৪ সম্পন্ন রাঙামাটিতে নার্সিং শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি শেরপুরে হামলা ভাংচুর লুটপাট ও প্রাণনাশের হুমকির বিচার চেয়ে সংবাদ সম্মেলন

থানচিতে ফের পৌনে তিন কোটি টাকার পপিখেত পুড়িয়ে ধ্বংস করেন বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম, ব্যুরো প্রধান, বান্দরবান: / ৫৯০ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২৩

বান্দরবানে থানচি উপজেলা ২নং তিন্দু ইউনিয়নের ১নং ওয়ার্ডে আময় ম্রো কারবারী পাড়া এলাকার গহীন জংঙ্গলে ফের ৭ একর পাহাড়ী ভূমিতে অভিযান চালিয়ে নিষিদ্ধ মাদক দ্রব্য পপি চাষের খেত পুড়িয়ে ধংস করল বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

জানা যায়, ৩৮ বিজিবি নিজস্ব গোয়েন্দার তথ্য ভিত্তিত্বে রবিবার ১৯ ফেব্রুয়ারী দুপুর হতে বিকাল ৪টার পর্যন্ত টানা অভিযানে আময় ম্রো পাড়া এলাকা ৪টি পাহাড়ী (টিলার) অতিক্রম করে অনুমানিক ৭ একর পাহাড়ী উচু নিচু জমিতে প্রায় ২ কোটি ৬২ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যে পপিখেত আগুনে পুড়িয়ে ধংস করা হয়েছে। এবারের অভিযানের বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) ভারপ্রাপ্ত কোয়ার্টার মাষ্টার ও সহকারী পরিচালক মুন্সী ইমদাদুর রহমান নেতৃত্ব দেন। এ সময় তিন্দুমূখ বিওপি ক্যাম্পের ৩০/৩৫ জন বিজিবি জোয়ানরা স্বতস্ফুর্ত অংশ নেন।

এর আগে গত ২৪ জানুয়ারী ও ২রা ফেব্রুয়ারী ১৭ ফেব্রুয়ারী তিন দফা একই এলাকা অভিযানে প্রায় ৪২ একর জমিতে পপিখেত পুড়িয়ে ধ্বংস করেছিল বিজিবি জোয়ানরা। এবারসহ ৪ বারের অভিযানে গহীন জংঙ্গলে পাঁয়ে হেঁটে ট্রেকিং করে অভিযান পরিচালনা করতে হয়েছে বলে বিজিবি জানায়।

বলিপাড়া ৩৮ বিজিবি অধিনায়ক অভিযান সম্পর্কে প্রেস ব্রিফিংয়ে লেঃ কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল- আলম পিএসসি সাংবাদিকদের বলেন, বাংলাদেশের সীমান্ত ও সার্বভৌমত্ব সুরক্ষা ছাড়াও চোরাচালান, মাদকদ্রব্য, অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধ, দুর্গম পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠা, পাহাড়ী-বাঙ্গালী সীমান্ত অপরাধ দমনে মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি অনুসরণ করে যথাযথ ও কার্যকরীভাবে পেশাদারিত্বের সাথে মাদক নির্মূলে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ