• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা “আদিবাসী” শব্দ বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি কেন? খাগড়াছড়িতে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টা সড়ক অবরোধ ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক

কাপ্তাইয়ে মন্দিরে মন্দিরে মনসা পুজা অনুষ্ঠিত 

ঝুলন দত্ত, কাপ্তাই ( রাঙামাটি) প্রতিনিধি: / ১৭৭ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১৭ আগস্ট, ২০২৪

ঝুলন দত্ত, কাপ্তাই ( রাঙামাটি)  প্রতিনিধি:  পাঁঠা বলির মাধ্যমে শনিবার  (১৭ আগস্ট) রাঙামাটির  কাপ্তাই উপজেলার রাইখালী ত্রিপুরা সুন্দরী কালি মন্দির, কাপ্তাই লকগেইট জয়কালী মন্দির, কেপিএম কয়লার ডিপু পুরাতন হরিমন্দির এবং চন্দ্রঘোনা মিশন এলাকা ও শীলছড়ির ওয়াগ্গাতে সকাল থেকে শুরু হয়ে দুপুর পর্যন্ত সম্পন্ন হলো হিন্দু দেবতা সর্পদেবী মনসার পুজা। এ উপলক্ষে কাপ্তাইয়ের বিভিন্ন মন্দিরে ভক্তদের ভীড় লক্ষ্য করা গেছে ।

কাপ্তাই উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার ভট্টাচার্য বলেন, কাপ্তাইয়ের ৫টি এলাকায় ২ শতাধিক পাঁঠা ছাগল এবং হাঁস বলির মাধ্যমে সনাতন ধর্মালম্বীরা  মনসার পূজা করেছেন।

কাপ্তাই লকগেইট জয়কালী মন্দির ও উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রিয়তোষ ধর পিন্টু ও জয়কালী মন্দিরের পুরোহিত পিন্টু চক্রবর্তী জানান, সকালে মন্দিরে পুজা শেষে এরপর বলি দেওয়া হয়েছে। এইখানে ৫০ টির মতো ছাগল বলি দেওয়া হয়েছে।

রাইখালী ত্রিপুরা সুন্দরী কালি মন্দির পরিচালনা কমিটির সভাপতি বিপ্লব সেন লাতু  জানান, এবছর এই মন্দিরে প্রায় ৬০ টির মতো  ছাগল বলি দেওয়া হয়েছে এবং কিছু হাঁসও বলি দেওয়া হয়।

চন্দ্রঘোনা মিশন এলাকার যুবক অভিজিৎ দাশ কিষান জানান, এই বছর মিশন এলাকায় ৩০ টি ছাগল বলি দেওয়া হয়েছে।

কেপিএম কয়লার ডিপু হরি মন্দির এলাকার ইউপি সদস্য নীল কান্ত মল্লিক নিকেট জানান, কয়লার ডিপো এলাকায় ১৫ টি ছাগল বলি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, শ্রাবন মাসের ১ তারিখ হতে  মনসার পুজাকে কেন্দ্র করে মন্দিরে মন্দিরে মনসার পুঁথি পাঠ শেষে সনাতন সম্প্রদায়ের লোকজন শ্রাবন মাসের শেষে এই পুজা করে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ