• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা “আদিবাসী” শব্দ বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি কেন? খাগড়াছড়িতে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টা সড়ক অবরোধ ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক

শ্রমিক নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ সমাবেশ

রাঙামাটি প্রতিনিধিঃ / ৭৫ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ১২ আগস্ট, ২০২৪

 

শ্রমিক নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে শ্রমিক লীগের নেতা রুহুল আমিন গং এর বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাঙামাটি পার্বত্য জেলা ট্রাক, মিনিট্রাক ও পিকআপ শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ।

রোববার (১১ই আগস্ট) বিকালে রাঙামাটি ট্রাক টার্মিনালে জেলা ট্রাক, মিনিট্রাক ও পিকআপ শ্রমিক ইউনিয়নের সভাপতি এটিএম হাসমত উল্লাহর সভাপতিত্বে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শিরাজুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যের মাঝে সাবেক সভাপতি আলী আসগর, শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি কামাল উদ্দিন, সাবেক শ্রমিক নেতা তৌহিদুল ইসলাম, মো. সেলিম, ট্রাক চালক কল্যাণ সমিতির সহ-সাধারণ সম্পাদক কামাল হোসেনসহ অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, জেলা শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক রুহুল আমিন দীর্ঘ ৬বছর যাবৎ রাজনৈতিক প্রভাব খাটিয়ে শ্রমিকদের উপর অনেক অত্যাচার, জুলুম ও নির্যাতন করেছে। কাপ্তাই থেকে নামধারী শাখা কমিটি এনে চাঁদাবাজী, লুটপাট ও অর্থ আত্মসাৎ করেছে। অনেকদিন তার এই অত্যাচার সহ্য করেছি। আজ সমিতির মিটিং এ মৃত ৭জন শ্রমিকের মৃত্যু ফান্ডের টাকা চাইতে গেলে রুহুল আমিন এবং জেলা ছাত্রলীগের সহ সভাপতি (তার ছেলে) শাকিল ও তার সাঙ্গপাঙ্গরা মিলে সাধারণ সম্পাদক শিরাজুল ইসলাম এবং শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীদের উপর আক্রমন করে।

বক্তারা আরো বলেন, ছাত্র জনতার বিক্ষোভে দেশ এখন স্বৈরাচার মুক্ত হয়েছে। তাই আমরা কোন স্বৈরাচার নেতার জুলুম নির্যাতনের সাথে নেই।

সভাপতির বক্তব্যে হাসমত উল্লাহ বলেন, রুহুল আমিন এই ইউনিয়নের নির্বাচিত নেতা নয়। আমি সভাপতি নির্বাচিত হওয়ার পরেও শ্রমিক ইউনিয়নের স্বার্থে তার হাতে দায়িত্ব তুলে দিয়েছিলাম। কিন্তু সে ক্ষমতা দখল করে শ্রমিক ইউনিয়নের নাম ব্যবহার করে বিভিন্নভাবে সুবিধা নিয়েছে। ট্রাক, মিনিট্রাক ও পিকআপ শ্রমিকদের কথা সে ভাবেনি।

এর আগে ট্রাক টার্মিনাল থেকে রুহুল আমিনের বিরুদ্ধে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বায়তুশ শরফ, পুরাতন বাস স্টেশন ও দোয়েল চত্বর প্রদক্ষিণ করে পূনরায় ট্রাক টার্মিনাল এসে সমাবেশে মিলিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ