• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা

অন্যান্য পুরুষ পুলিশ সুপারদের সঙ্গে সমানতালে কাজ করছেন: খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর

পার্বত্যকন্ঠ নিউজ / ৬৪৫ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৯ মার্চ, ২০২৪

পার্বত্যকন্ঠ 

বাংলাদেশ পুলিশে মাঠ পর্যায়ে গুরুত্বপূর্ণ পদ পুলিশ সুপার (এসপি)। একজন এসপি জেলা পুলিশের সর্বেসর্বা। বর্তমানে দেশের ৬৪ জেলার মধ্যে তিনটি জেলায় তিনজন নারী পুলিশ সুপার রয়েছেন। তারমধ্যে কর্মদক্ষতা ও দ্বায়িত্ব পালনে খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর অন্যতম।

একজন নারী হয়েও নিজের মেধা, যোগ্যতা, সাহসিকতা ও দক্ষতার প্রমাণ দিয়ে অন্যান্য জেলার পুরুষ পুলিশ সুপারদের সঙ্গে সমানতালে কাজ করছেন তিনি। ক্লু লেস হত্যাকান্ডের রহস্য উদঘাটন, জঙ্গিবাদ নিয়ন্ত্রণ, দুর্ধর্ষ আসামিদের গ্রেফতার, সন্ত্রাসী দমন ও মাদক কারবারিদের বিরুদ্ধে তার জিরো টলারেন্স নীতি জনমনে বেশ সারা ফেলেছে।

এছাড়া অগ্রিম গোয়েন্দা তথ্য সংগ্রহ করে বিভিন্ন ষড়যন্ত্র মোকাবেলায়ও রয়েছে তার অবদান। এছাড়া নারী নির্যাতন, পাচার ও বাল্যবিয়ে প্রতিরোধ, একতরফা তালাকের ক্ষেত্রে দেনমোহর ও খোরপোষ আদায় এবং যৌতুকসহ বিভিন্ন সামাজিক সমস্যার বিরুদ্ধে তার বিশেষ নির্দেশনা রয়েছে। সড়কে শৃঙ্খলা বজায় রাখতেও কাজ করছেন তিনি।

জানা যায়, মুক্তা ধর ২০২৩ সালের ৭ আগস্ট খাগড়াছড়ি জেলায় প্রথম নারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। তিনি ২০০৮ সালে ২৭তম বিসিএসের মাধ্যমে পুলিশ ক্যাডারে যোগদানের পর থেকে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন তিনি। পৈতৃক বাড়ি নেত্রকোনায় হলেও জন্মস্থান দিনাজপুরে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ