• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে সকলের মধ্যে যেই সম্প্রীতি আছে, সেটা ধরে রাখতে হবে- ইউএনও মো মহিউদ্দিন  সিএনজি ধর্মঘটে কাপ্তাইয়ে দূর্ভোগ চরমে  ক্ষতিগ্রস্তদের সহযোগীতা ও জড়িতদের বিচারের আওতায় আনা হবে; দীঘিনালায় তথ্য উপদেষ্টা নাহিদ পাহাড় ও সমতল সব মিলে বাংলাদেশ, পাহাড়ে সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত সহায়তা দেওয়ার আশ্বাস-নাহিদ ইসলাম বড়ধুল ইউনিয়নের বিএনপি অঙ্গ সংগঠনের উদ্যোগে ঐতিহাসিক স্মরণসভা পথ র‍্যালী রাজবাড়ীতে ফেনসিডিল ও গাঁজা সহ গ্রেপ্তার-১, মোটরসাইকেল জব্দ কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা

আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস -২০২৪ উপলক্ষ্যে সকল শহিদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন

মোঃ সালাউদ্দিন, বিশেষ প্রতিনিধি : / ২৩৪ জন পড়েছেন
প্রকাশিত : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

মোঃ সালাউদ্দিন:-

ভাষা শহীদদের রক্ত বৃথা যায়নি”জব্বার, রফিক, বরকত ,সালাম” আমরা তোমাদের ভুলিনি, আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি। রক্তেভেজা অমর ২১শে ফেব্রুয়ারি।আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস। বাঙালি জাতি ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি হৃদয় নিংড়ানো ভালোবাসা ও গভীর শ্রদ্ধা জানিয়ে নানান আয়োজনে দিবসটি পালন করছে। সারাবিশ্বে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবেও দিনটি পালিত হচ্ছে।খাগড়াছড়ি জেলা সহ সকল উপজেলায় দিবসটি পালিত হয়। এরই ধারাবাহিকতায় গুইমারা উপজেলা প্রশাসন কর্তৃক যথাযোগ্য মর্যাদায় ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালন করা হয়। দিবসটি উপলক্ষ্যে গুইমারা উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ, পুলিশ প্রশাসন এর পক্ষ থেকে ২১শে ফেব্রুয়ারির প্রথম প্রহরে ১২.০১ মিনিটে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদদের প্রতি সন্মান প্রদর্শণ করেন এবং মাতৃভাষার অধিকার প্রতিষ্ঠার দাবিতে আত্মোৎসর্গকারী সকল ভাষা শহীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রাজীব চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা, গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আরিফুল আমিন সহ ,বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলা প্রশাসনের কর্মকর্তা- কর্মচারী, বিভিন্ন সরকারি-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতাকর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, সাংবাদিক ও সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ