• শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম
খাগড়াছড়িতে নাশকতা: বিএনপির তিন নেতা গ্রেপ্তার দীঘিনালায় আনারস প্রতিকের সমর্থনে উঠান বৈঠক গুইমারায় রাতেও চলছে সর্বজনীন পেনশন স্কিম সম্পর্কে অবহিতকরণ সভা কাপ্তাই হ্রদ ভরাট : তদন্ত করে দোষীদের খুঁজতে বলল আদালত মোংলায় ব্র্যাকের উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা রামগড় তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ মানিকছড়ি তিনটহরী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ গোয়ালন্দে বিআইডব্লিউটিসি’র ওজন স্কেলের সড়ক তৈরীতে অনিয়ম কাপ্তাই কর্ণফুলি নদীতে মৎস্য বিভাগের  অভিযানে ৫ হাজার মিটার কারেন্ট জাল এবং ২০ টি রিং জাল জব্দ লামায় জমি নিয়ে বিরোধে জের ধরে ১ জনকে কুপিয়ে খুন, আহত ৭ তৈন রিজার্ভের গাছ চুরির ঘটনায় সরজমিন পরিদর্শনে তদন্ত টিম, ইতিমধ্যে একজন বরখাস্ত, দুইজন ক্লোজর্ড রাইখালী বাজারের প্রতিবন্ধি টিটু ভট্টাচার্য পেলেন হুইল চেয়ার 

ইসরায়েলের সেনাদের আটকে ফেলল ফিলিস্তিনি যোদ্ধারা

মাসুদ রানা, স্টাফ রিপোর্টার / ২৯৫ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ৭ অক্টোবর, ২০২৩

হামাসের হামলার পাল্টা জবাব দিতে শুরু করেছে ইসরায়েলের সেনাবাহিনী। শনিবার হামাসের সদর দপ্তরসহ বিভিন্ন কম্পাউন্টে ১৭টি হামলা করেছে ইসরায়েল। তবে গাজায় প্রবেশের পর বেশ কয়েক জন ইসরায়েলি সেনাদের আটকে ফেলেছে ফিলিস্তিনি যোদ্ধারা। এমনকি এ সময় একটি ট্যাংক ধ্বংস করার কথাও জানিয়েছে তারা।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, ইসরায়েলের একটি ট্যাংক গাজায় প্রবেশ করলে তাতে আগুন দেওয়া হয়। এর পর চারপাশে উল্লাস করতে থাকেন সবাই। এ সময় আহত এক ইসরায়েলি সেনাকে ট্যাংক থেকে বের করতে দেখা যায়। এই ট্যাংকে থাকা সেনাদেরই হামাস যোদ্ধারা আটক করেছেন।

এদিকে ইসরায়েলের জনগণকে এক হতে বলেছেন দেশটির প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু। তিনি বলেন, দেশটির সেনাবাহিনীর প্রধান লক্ষ্য হচ্ছে শত্রু বাহিনী যে এলাকাগুলোতে অণুপ্রবেশ করেছে, তাদের সেই এলাকা থেকে সরানো এবং আক্রমণ করা বসতিগুলোতে নিরাপত্তা ও শান্তি ফিরিয়ে আনা। এরই মধ্যে মন্ত্রিপরিষদের নিরাপত্তা বিভাগের সঙ্গে বৈঠকে বসেছেন নেতানিয়াহু। এর আগে তিনি বলেন, গাজা উপত্যকা থেকে শত্রুদের হটাতে হবে।

ইসরায়েলের বিরুদ্ধে সবচেয়ে বড় সামরিক হামলা শুরুর দাবি করেছে ফিলিস্তিনের কট্টর ইসলামপন্থী দল হামাস। ফিলিস্তিনের স্বাধীনতাকামী এই গোষ্ঠীটি শনিবার গাজা উপত্যকা থেকে ইসরায়েলের ভূখণ্ডে ৫ হাজারের বেশি রকেট হামলা চালিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ