• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫২ অপরাহ্ন
শিরোনাম
ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধে বান্দরবানে জলবায়ু ধর্মঘট রাঙ্গামাটিতে উপজাতি সন্ত্রাসী কতৃক মসজিদে হামলার প্রতিবাদে লংগদুতে বিক্ষোভ মিছিল খাগড়াছড়িতে সহিংস ঘটনায় নিহত ৩- আহত ৯ খাগড়াছড়ির দীঘিনালার লারমা স্কয়ার দুই পক্ষের বিরোধে বাজারে আগুন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, বরকল উপজেলায় কমিটি ঘোষণা রামগড়ে বিজিবি ও পুলিশের যৌথ অভিযানে ভারতীয় পণ্যসহ আটক ২ লক্ষ্মীছড়ি কলেজে শিক্ষক পরিষদ গঠন সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” 

লাকসাম পৌরসভাকে বাল‍্যবিবাহ মুক্ত ঘোষনা করলেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম

আরিফুর রহমান স্বপন, লাকসাম(কুমিল্লা) / ২৯৫ জন পড়েছেন
প্রকাশিত : শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩

আরিফুর রহমান স্বপন
স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি বলেছেন, আমরা আমাদের দায়িত্ব থেকে এদেশের মানুষের জন‍্য কাজ করতে হবে। এ জন‍্য প্রয়োজন সুশিক্ষার। জাতি যত বেশি শিক্ষিত হবে, দেশ তত বেশি উন্নত হবে। আজকের শিশুরা আগামীদিনের ভবিষ্যৎ। তাই শিশুদের সঠিকভাবে বেড়ে উঠতে দিতে হবে। রোধ করতে হবে বাল‍্যবিয়ের মত ঘাতক ব‍্যাধি।

মন্ত্রী আরো বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে জনপ্রতিনিধি, বিবাহ রেজিস্টার ও প্রশাসনকে সোচ্চার হতে হবে। বাল্য বিবাহের কুফল সম্পর্কে সচেতনতা বাড়াতে কাজ করতে হবে। মাদক সমাজকে পঙ্গু করে দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, যুব সমাজকে রক্ষা করতে মাদককে রুখতে হবে। বাল্যবিবাহ ও মাদকের ক্ষেত্রে জিরো টলারেন্স ভূমিকা গ্রহণের জন্য প্রশাসনকে পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেন তিনি।

শুক্রবার (১১ আগষ্ট) বিকেলে লাকসাম এপির সহায়তায় এবং লাকসাম পৌরসভা ও বাকই দক্ষিণ ইউনিয়নের আয়োজনে বঙ্গবন্ধু পৌর অডিটোরিয়ামে লাকসাম পৌরসভা ও বাকই দক্ষিণ ইউনিয়নকে বাল‍্যবিবাহ মুক্ত ঘোষনা উদযাপন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা জেলা পুলিশ সুপার আবদুল মান্নান বিপিএম (বার), ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর ন‍্যাশনাল ডিরেক্টর সুরেশ বার্টলেট, সিনিয়র ডিরেক্টর (অপারেশন) চন্দন জেড গমেজ, ডিপুটি ডিরেক্টর ফিল্ড অপারেশন অরবান রুরুাল ক্লাস্টার মঞ্জু মারিয়া পালমা, লাকসাম উপজেলা নির্বাহী অফিসার মাহফুজা মতিন, পৌর মেয়র অধ‍্যাপক আবুল খায়ের, বাকই দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল আউয়াল।

প্রধান অতিথি আরো বলেন, আজকে মেয়েরা নিরাপদ। তারা এখন রাতে একা একা রাতের বেলায় রাস্তায় হাটতে পারে। গন্তব্যে পৌঁছনোর জন‍্য বাসের অপেক্ষায় সন্ধ‍্যার পর পুরুষদের পাশাপাশি মেয়েরাও লাইনে দাড়িয়ে থাকতে দেখি। এতে গর্ববোধ হয়। কারণ মেয়েরা এখন পিছিয়ে নেই। এমনটি সম্ভব হয়েছে প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহণের কারণে। তাই বাল‍্যবিয়ে নয়, মেয়েদেরকে সু-শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। এজন‍্য মায়েদের বেশি করে ভূমিকা পালন করতে হবে।

অনুষ্ঠানে অন‍্যান‍্যদের মধ‍্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিয়া বিনতে আলম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মানসী পাল, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ চট্টগ্রাম এরিয়া কোর্ডিনেশন আরবান রুরাল ক্লাস্টার সিনিয়র ম‍্যানেজার স্টিফেন হালদার রুবেন, ফিল্ড এডভোকেসী ও একাউস্টাটাবিলিটি কো-অর্ডিনেটর মো. জামাল উদ্দিন, লাকসাম এপি ম‍্যানেজার শ‍্যামল ফ্রান্সিস রোজারিও প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ