• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
শিরোনাম
বিএনপির আগামীর রাজনীতি হবে বাংলাদেশের মানুষ ও তারুণ্যের আশা-আকাঙ্ক্ষা ও প্রত্যাশাকে প্রাধান্য দিয়ে- আমীর খসরু বানভাসিদের জন্য রাজারবাগ দরবার শরীফের মেডিকেল ক্যাম্পেইন খাগড়াছড়িতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে সাত দিনের খাদ্য সামগ্রী বিতরণ করেছে রেড ক্রিসেন্ট আরাফাত রহমান কোকোর স্মৃতি স্মরণে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত কাচালং নদীতে গোসল করতে নেমে এক কিশোরী নিখোজ নবীনগরে উস্তাদ আলাউদ্দিন খাঁ,র ৫২ তম মৃত্যু বার্ষিকী পালন মানিকছড়িতে মারমা কল্যাণ সমিতির মতবিনিময় ও আলোচনা সভা মানিকছড়িতে মারমা ঐক্য পরিষদের মতবিনিময় সভা জেলার ত্রাণ তহবিলে নানিয়ারচর বিএনপির অর্থ জমা লংগদুতে বন্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করে সেনা জোন লংগদুতে জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন অনুষ্ঠিত লংগদুতে ইউপি সদস্য রূপচান,র, পদ ত্যাগের দাবিতে মানববন্ধন

পলাশপুর জোন সদরে বৃক্ষরোপণ কর্মসূচী অনুষ্ঠিত

মোঃ আরিফুল ইসলাম,নিজস্ব প্রতিবেদক মাটিরাঙ্গা:- / ১৫৭ জন পড়েছেন
প্রকাশিত : রবিবার, ২৫ জুন, ২০২৩

মো: আরিফুল ইসলাম খাগড়াছড়ি:

রবিবার (২৫ জুন) সকালে খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) ও পলাশপুর জোনের অধিনায়ক ও জোন কমান্ডার লেঃ কর্ণেল সোহেল আহমেদ, পিএসসি, ইঞ্জিনিয়ার্স এর নেতৃত্বে খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) ও পলাশপুর জোন সদরসহ অধীনস্থ সকল বিওপি ক্যাম্পের পতিত অব্যবহৃত জমিতে বিভিন্ন প্রজাতির ২০০টি বনজ ও ১২৫০টি ফলজ সর্বমোট ১৪৫০টি চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচী-২০২৩ পালন করা হয়।

এ সময় অফিস সুপারিনটেনডেন্ট সুবেদার সহকারী মোঃ জাহিদুল ইসলাম, ভারপ্রাপ্ত সুবেদার মেজর মোঃ জসীম উদ্দিন, অন্যান্য পদবীর সদস্য, বিএসবি, আরআইবি, আরআইসি, বিআইপি সদস্যগণ উপস্থিত ছিলেন।

এসময় পলাশপুর জোন অধিনায়ক লেঃ কর্ণেল সোহেল আহমেদ, পিএসসি, ইঞ্জিনিয়ার্স, বলেন,
বৃক্ষ পরিবেশ শান্ত, ঠান্ডা ও মনোমুগ্ধকর রাখে। অপ্রয়োজনে বৃক্ষ নিধন করাকে কঠোরভাবে বারণ করেছেন আমাদের নবী (সা.)। তিনি আরও বলেন, পরিবেশ রক্ষায় সকলের প্রতি বৃক্ষরোপণের আহ্বান জানাচ্ছি, কারণ জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে দেশকে রক্ষা করা আমাদের কর্তব্য। বাংলাদেশ যাতে আরও সুন্দর,সবুজ ও উন্নত হয় সেজন্য বিজিবি ব্যাপক হারে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করছে এবং ভবিষ্যতেও এধারা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

পার্বত্যকন্ঠ নিউজ/এমএস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ