• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন
শিরোনাম
কাপ্তাইয়ে ৭ কেজি ওজনের অজগর সাপ অবমুক্ত  বেলকুচিতে ঐতিহাসিক ফাইনাল নৌকা বাইচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত চট্রগ্রামে বৈষম্যবিরোধী পার্বত্য চট্টগ্রাম ঐক্য পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত খাগড়াছড়িতে শান্তিপূর্নভাবে চলছে ৭২ ঘন্টার সড়ক অবরোধ মানিকছড়িতে শান্তি-শৃঙ্খলা সম্প্রীতি সভা অনুষ্টিত উদ্ভুত পরিস্থিতি দেখতে খাগড়াছড়ি পরিদর্শনে সরকারের তিনজন উপদেষ্টা “আদিবাসী” শব্দ বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য হুমকি কেন? খাগড়াছড়িতে বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার ডাকে ৭২ ঘণ্টা সড়ক অবরোধ ফেসবুক স্ট্যাটাস কলেজ ছাত্রের, কর্ণফুলী নদীতে মিলল মরদেহ খাগড়াছড়িতে সংঘাতের জেরে সহিংসতা ও নাশকতা রোধে ১৪৪ ধারা জারি রুখতে হবে ষড়যন্ত্র- আলমগীর কবির গোয়ালন্দে অটোরিকশা সহ চোর চক্রের প্রধান আটক

মহেশখালীতে মানবতার আলো ছড়াচ্ছেন শাপলাপুরের আবদুল গফুর মানিক

হ্যাপী করিম (মহেশখালী) কক্সবাজার: / ২৬১ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১ অক্টোবর, ২০২২

আলোকিত সমাজ গড়ার জন্য প্রয়োজন এমন আলোকিত মানুষ- যার সৃজনশীল কর্মতৎপরতা ও মানবতাবোধ সম্পন্ন বহুমাত্রিক কল্যাণমূলক কর্মকান্ডের মাধ্যমে সমাজ, দেশ ও জাতি উপকৃত হন। এমনি একজন ব্যক্তি কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়নের মোঃ আবদুল গফুর মানিক। আলহাজ্ব উসমান গণির কৃতি সন্তান মোঃ আবদুল গফুর মানিক-একজন বিশিষ্ট সমাজ সেবক,শিক্ষানুরাগী ও রাজনীতিবীদ। এছাড়াও তিনি বঙ্গবন্ধু ফাউন্ডেশন কক্সবাজার জেলা শাখার সভাপতি, চকরিয়া সিটি হাসপাতালের প্রতিষ্টাতা এমডি ও চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের একজন স্বনামধন্য শিক্ষানবিশ আইনজীবী।

প্রায়সময় তিনি নিজ এলাকা শাপলাপুরের আত্মীয় স্বজন পাড়া-পড়শীসহ জনসাধারণের সাথে মিলিত হন এবং গরিব দুঃখী মেহনতী মানুষসহ মসজিদ, মন্দির, মাদ্রাসায় সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন নিরলসভাবে। এইসব কল্যাণমূলক কাজ করতে গিয়ে অনুভূতি জানতে চাইলে মোঃ আবদুল গফুর মানিক বলেন- আমি সূস্থসংস্কৃতির নান্দনিক বিকাশ ও বৈষম্যহীন মানবতাবোধ সম্পন্ন একটি সুন্দর সমাজ গঠনের স্বপ্ন দেখি। আমি যতদিন বেঁচে আছি ততদিন এলাকার গরিব, অসহায় পরিবারের পাশে ছিলাম এবং ভবিষ্যতেও তাদের পাশে থাকবো। সকলের কাছে দোয়া এবং সহযোগিতাও কামনা করেন শাপলাপুরের এই কৃতি সন্তান।

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ