• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০৮ পূর্বাহ্ন

ঝড়ে দু’টি বিদ্যালয় বিধ্বস্ত, দুর্ভোগে শিক্ষার্থীরা

মোঃ মহাসিন মিয়া, নিজস্ব প্রতিনিধি (দীঘিনালা)  / ১৬৫ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলায় হঠাৎ ঝড়ে একটি কিন্ডার গার্টেন ও একটি মডেল বালিকা নিম্নমাধ্যমিক বিদ্যালয় বিধ্বস্ত হয়েছে।

গত ২৩ এপ্রিল (রবিবার) আনুমানিক দুপুর সাড়ে বারোটার দিকে উপজেলার মেরুং ইউপি অধীনস্থ হেডকোয়ার্টার এলাকায় ২০২০ সালে স্থাপিত “লিটল স্টার কিন্ডার গার্টেন” ও একই সাথে পাশাপাশি স্থাপিত “মেরুং মডেল বালিকা নিম্নমাধ্যমিক বিদ্যালয়” হটাৎ ঝড়ে নিমিষেই বিধ্বস্ত হয়ে যায়। সরেজমিনে গিয়ে দেখা যায় বিদ্যালয় দু’টির সব-কটি কক্ষের টিনের চাল উরে যায়।

এমতাবস্থায় লিটল স্টার কিন্ডার গার্টেনের ২৪০ জন শিক্ষার্থী ও মেরুং মডেল বালিকা নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের ৬০ জন সহ মোট ৩’শত শিক্ষার্থীর পাঠদান ব্যহত বলে জানান বিদ্যালয় কর্তৃপক্ষ।

শিক্ষার্থীদের নিয়মিত পাঠদানের কথা বিবেচনা করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি বিদ্যালয়ের পরিচালক, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা দ্রুত বিদ্যালয় দু’টির সংস্কারের দাবি জানান।

পরবর্তীতে ঘটনা স্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আরাফাতুল আলম। দ্রুত বিদ্যালয় দু’টির সংস্কার করে পূণরায় পাঠদান চালু করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন তিনি।

জরেজমিনে গিয়ে লিটল স্টার কিন্ডার গার্টেনের পরিচালক মো. নেচার হক ও মেরুং মডেল বালিকা নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের পরিচালক ও প্রধান শিক্ষক মো. জাহিদুল ইসলামের সাথে কথা বল্লে তাঁরা জানান, এলাকায় শিক্ষা প্রসারের কথা চিন্তা করে ২০২০ সালে একই সাথে নিজস্ব অর্থায়নে পাশাপাশি স্থাপিত করা হয় মেরুং মডেল বালিকা নিম্নমাধ্যমিক বিদ্যালয় ও লিটল স্টার কিন্ডার গার্টেন। রবিবার দুপুরে হঠাৎ ঝড়ে দু’টো বিদ্যালয়ের সব-কটি কক্ষ বিধ্বস্ত হয়ে চালগুলো উড়ে যায়। এমতাবস্থায় আপাতত শিক্ষার্থীদের পাঠদান সম্ভব হবেনা। এতে পাঁচ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনা স্থল পরিদর্শন করেছেন এবং বিদ্যালয়গুলো সংস্কারের জন্য সর্বোচ্চ সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। এছাড়াও বিষয়টি উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলেও জানান তাঁরা।

পার্বত্যকন্ঠ নিউজ-এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ