• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
ডা. শাহিনের প্রচেষ্টায় খুলনা বিভাগে প্রথম মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বৃষ্টির প্রত্যাশায় গোয়ালন্দে ইস্তেস্কা নামাজ আদায় লামায় চাঁদা আদায়কালে অস্ত্র সহ যুবক আটক বাঙ্গালহালিয়াতে সুধীর বিশ্বাসের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত আসামি নরসিংদী হতে  আটক বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে বাত্রিকস- হিরন জয় ত্রিপুরা পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন করায় অর্ধ লাখ টাকা জরিমানা বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় কাপ্তাইয়ে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত

বনসংরক্ষনে অনুদান দিলেন পাজেপ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী

নিজস্ব প্রতিবেদক: / ১২৫ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার কুতুবছড়ি মনপাড়া ভিসিএফ পরিদর্শন করেছে ইউএনডিপি ও খাগড়াছড়ি জেলা পরিষদের কর্মকর্তারা।

জানা যায়, পরিদর্শন টিম রোববার কাপ্তাই লেক দিয়ে স্পিডবোর্ড হয়ে কুতুবছড়ি মনপাড়ায় যায়, সেখানে পৌঁছানোর পর চেয়ারম্যানসহ সকলকে পাড়াবাসী ফুলের শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন। পরে ঐ এলাকার বারুদগোলা মৌজার কুতুবছড়ি মনপাড়ার অফিস ঘর উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী।

এসময় চেয়ারম্যান বলেন, আজকের ভিজিটের মুল উদ্দেশ্য হলো বনসংরক্ষন করা। তিনি ৩ জেলার মধ্যেই সমন্বয় করে একটি ডিপিপি করার প্রস্তাবনা করেন। ইউএনডিপি কে ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন, ভিসিএফ গুলোকে বাচাতে হবে, আগামী প্রজন্ম কে সুন্দর পৃথিবী উপহার দিতে হলে অবশ্যই ভিসিএফ গুলোকে সুরক্ষা করতে হবে। তিনি ভিসিএফ এর উপর নির্ভর জনগোষ্ঠীর জীবন-জীবিকার বিকল্প ব্যবস্হার জন্য ইউএনডিপির পাশাপাশি পরিবেশ মন্ত্রনালয়ের সাথে আলোচনা করবেন বলে পাড়াবাসী কে আশ্বাস দেন।

কুতুবছড়ি মনপাড়া ভিসিএফ পরিদর্শনে চেয়ারম্যান পাড়াবাসীদের বনসংরক্ষন, ও ভিসিএফ গুলোকে আরও সুদৃঢ় করনের জন্য নগদ ১লক্ষ টাকা ও স্কুলের জন্য ৫০হাজার টাকা কমিটির সভাপতির হাতে তুলে দেন। তিনি কুতুবছড়ি মনপাড়া পাড়াবাসী কে খাগড়াছড়ির ভিসিএফ কার্যক্রম দেখতে খাগড়াছড়ি আসার নিমন্ত্রণ জানান।

যৌথভাবে বাস্তবায়নাধীন CHTWCA প্রকল্পের এক্সপোজার ভিজিটে চেয়ারম্যানের সফরসঙ্গী ছিলেন পরিষদের মুখ্যনির্বাহী কর্মকর্তা টিটন খীসা, প্রশাসনিক কর্মকর্ত মোহাম্মদ সাইফুল্লাহ, সদস্য কল্যাণ মিএ বড়ুয়া, নিলোৎপল খীসা, ইউএনডিপির প্রজেক্ট ম্যানাজার (NPM) সুপ্রদীপ চাকমা, খাগড়াছড়ির ইউএনডিপির প্রতিনিধি ও CHTWCA প্রকল্পের ফোকাল উশিংমং চৌধুরী।
এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ