• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
শিরোনাম
ডা. শাহিনের প্রচেষ্টায় খুলনা বিভাগে প্রথম মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বৃষ্টির প্রত্যাশায় গোয়ালন্দে ইস্তেস্কা নামাজ আদায় লামায় চাঁদা আদায়কালে অস্ত্র সহ যুবক আটক বাঙ্গালহালিয়াতে সুধীর বিশ্বাসের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত আসামি নরসিংদী হতে  আটক বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে বাত্রিকস- হিরন জয় ত্রিপুরা পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন করায় অর্ধ লাখ টাকা জরিমানা বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় কাপ্তাইয়ে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত

নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক: / ২৬৮ জন পড়েছেন
প্রকাশিত : শনিবার, ১৪ মে, ২০২২

করোনায় আক্রান্ত হয়েছেন নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা অর্ডার্ন। শনিবার (১৪ মে) তার দফতর থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিবৃতিতে বলা হয়েছে, করোনার উপসর্গ বোধ করায় শুক্রবার রাতে করোনা পরীক্ষা করান অর্ডার্ন। তাতে তিনি করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন। তারপর শনিবার সকালে ফের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করালে সেখানেও ফলাফল ‘পজিটিভ’ আসে।

গত ৮ মে জেসিন্ডা অর্ডার্নের প্রেমিক ও সঙ্গী ক্লার্ক গেফোর্ড করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন। তার পর থেকে আইসোলেশনে ছিলেন নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী। কিন্তু তাতে শেষ রক্ষা হলো না। এক সপ্তাহের মধ্যে আক্রান্ত হলেন তিনি।

প্রধানমন্ত্রীর দফতর থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী, আগামী ২১ মে সকাল পর্যন্ত আইসোলেশনে থাকবেন জেসিন্ডা অর্ডার্ন। এ কারণে সোমবার ও বৃহস্পতিবার পার্লামেন্টের দুটি গুরুত্বপূর্ণ সেশনে তিনি উপস্থিত থাকতে পারবেন না।

আগামী সোমবার কার্বন নিঃসরণ কমানোর বিষয়ে সরকারের গৃহীত পরিকল্পনা নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে, বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বাজেট অধিবেশন। প্রধানমন্ত্রী যতদিন অনুপস্থিত থাকবেন, সেই দায়িত্ব উপ প্রধানমন্ত্রী গ্র্যান্ট রবার্টসন পালন করবেন বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর দফতর।

এক বিবৃতিতে নিজের অসুস্থতা সম্পর্কে হতাশা প্রকাশ করে জেসিন্ডা অর্ডার্ন বলেন, ‘চলতি সপ্তাহে পার্লামেন্টে দুটি গুরুত্বপূর্ণ অধিবেশন শুরু হবে এবং আমি হতাশ যে দু’টির কোনোটিতে আমি থাকতে পারবো না।’

এম/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ