• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:১৭ অপরাহ্ন
শিরোনাম
ডা. শাহিনের প্রচেষ্টায় খুলনা বিভাগে প্রথম মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বৃষ্টির প্রত্যাশায় গোয়ালন্দে ইস্তেস্কা নামাজ আদায় লামায় চাঁদা আদায়কালে অস্ত্র সহ যুবক আটক বাঙ্গালহালিয়াতে সুধীর বিশ্বাসের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক প্রকাশ কাপ্তাই থানা পুলিশ এর অভিযানে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত আসামি নরসিংদী হতে  আটক বাংলাদেশের অনগ্রসর ত্রিপুরা জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে বাত্রিকস- হিরন জয় ত্রিপুরা পেনশন স্কিমে সুবিধাভোগীর সম্পৃক্ততা বাড়াতে কাজ করছে মানিকছড়ি প্রশাসন মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলন করায় অর্ধ লাখ টাকা জরিমানা বান্দরবানে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় কাপ্তাইয়ে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত

যথাযোগ্য মর্যাদায় নানিয়ারচরে ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা

মেহেদী ইমাম, নানিয়ারচর প্রতিনিধিঃ / ২১৮ জন পড়েছেন
প্রকাশিত : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে রাঙামাটির নানিয়ারচরে ভাষা শহিদদের স্বরণে বিনম্র শ্রদ্ধা জানিয়েছে উপজেলা প্রশাসনসহ সর্বস্তরের জনগণ।

সোমবার (২১শে ফেব্রুয়ারি) রাত ১২টা ১মিনিটে উপজেলা নির্বাহী অফিসার ফজলুর রহমান ৫২ এর ভাষা শহিদদের স্বরণে শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এসময় নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগ সম্পাদক ইলিপন চাকমা, ভাইস চেয়ারম্যান নুর জামাল হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, ওসি (তদন্ত) রফিকুল ইসলাম, কলেজ অধ্যক্ষ সন্তোষ বিকাশ খীসা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূয়েন খীসা, ২নং ইউপি চেয়ারম্যান বাপ্পি চাকমাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসনের পরপরই নানিয়ারচর থানা, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, সরকারী কলেজ, নানিয়ারচর প্রেস ক্লাব, নানিয়ারচর সদর ইউনিয়ন পরিষদ, উপজেলা বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

ভাষা শহিদদের স্বরণে এসময় ১মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। সবশেষে ১৯৫২ এর ভাষা শহিদ, ৭১ এর মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধু ও পরিবারে নিহত সকল শহিদদের জন্য দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

এদিকে সকালে সরকারী কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতাকর্মী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও সর্বস্তরের জনগনকে সাথে নিয়ে প্রভাত ফেরিতে অংশ নেয় উপজেলা প্রশাসন।

পরে ইউএনও ফজলুর রহমানের সভাপতিত্বে উপজেলা মিলনায়তনে মহান ২১শে ফেব্রুয়ারি উপলক্ষ্যে আলোচনা সভায় শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

এর আগে ২০ফেব্রুয়ারি উপজেলা প্রশাসনের আয়োজনে শিক্ষার্থীদের মাঝে কবিতা আবৃতি, সুন্দর হাতের লেখা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসময় অতিথিরা বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ